কোম্পানীগঞ্জ আলী আহমদ এর মৃত্যুতে খতমে কোরআন ও সভা

    0
    212

    আমারসিলেট24ডটকম,নভেম্বর,জসিম উদ্দিনঃ জামেয়া ইসলামিয়া আরাবিয়া মখজুনুল উলুম কলাবাড়ী মাদ্রাসার পরিচালনা কমিটির উদ্যোগে আলী আহমদ চেয়ারম্যানের মুত্যুতে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    বক্তারা বলেন,আলী আহমদ চেয়াম্যান একজন নিবেদিত ভালো মানুষ হিসেবে আমাদের কাছে পরিচিত ছিল

    কোম্পানীগঞ্জের জামেয়া ইসলামিয়া আরাবিয়া মখজুনুল উলুম কলাবাড়ী মাদ্রাসার পরিচালনা কমিটির উদ্যোগে গতকাল সোমবার অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলী আহমদ চেয়ারম্যানের মৃত্যুতে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    প্রিন্সিপালন আলহাজ্ব আব্দুল মছব্বির সভাপতিত্বে ও আলীম উদ্দিন (বারহালী)’র পরিচালনায় প্রথমে কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ হারুনুর রশীদ।

    বক্তব্য রাখেন সামসুল ইসলাম, হাফিল ফচজল উদ্দিন, মাওলানা ইব্রাহিম আলী, মুহিবুর রহমানম, মোঃ মনির উদ্দিন, মরহুমের ছোট হাজী মোঃ শফিক আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামসুল হক কমান্ডার, তজমুল ইসলাম, হাজী মাহমুদ হোসেন, হাজী আমিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাব সদস্য সচিব মোঃ আব্দুল আলী, হাফিজ হামিদুল হক, হাজী ফজলু মিয়া, জাহিদুর রহমান, আব্দুল ওয়াহিদ, কারী ছমর উদ্দিন, মাষ্টার ফয়জুল করিম, রুকন উদ্দিন, মাষ্টার রইছ আলী, ইয়াকুব আলী, তফজ্জুল ইসলাম, জৈনউদ্দিন প্রমুখ।

    সভায় বক্তারা বলেন, আলী আহমদ চেয়ারম্যান একজন রাজনীতিবীদ হলেও সমাজসেবায় তার অবদান ছিল অনেক বেশি। বিশেষ করে আমাদের মাদ্রাসায় পরিচালনাকালীন সময়ে আলী আহমদ চেয়ারম্যানের অনেক অবদান স্বরণীয় হয়ে থাকবে। আলী আহমদ চেয়ারম্যান একজন ভালো মানুষ হিসাবে আমাদের কাছে খুবই পরিচিত হিসাবে থাকবে। আমরা তার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করি।

    অপরদিকে একই দিনে ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ণ পরিষদ মিলনায়তনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠত হয়। ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ন বিএনপর সভাপতি তাজ উদ্দিনের সভাপতিতে ও সেক্রেটারী সামসদ্দোহার পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ বিএনপির আহবায়ক হাজী সিকন্দর আলী। প্রধান বক্তা ছিলেন ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক মোঃ বাবুল মিয়া, বিশেষ অতিথি হিসাবে উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য হাজী সাহাব উদ্দিন, বিশেষ অতিথি জালালাবাদ থানা যুবদলের সভাপতি বাবুল হোসেন।

    সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য হাজী কামাল উদ্দিন, উপজেলা শ্রমিকদলের আহবায়ক লাল মিয়া, সিনিয়র সহ-সভাপতি হাজী মকরম আলী, প্রভীন মুরব্বী জসিম আহমদ, মরহুম আলী আহমদ চেয়ারম্যানের ছোট ভাই সফিক আহমদ, পূর্ব ইসলামপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি তেরা মিয়া, উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি খোকন রঞ্জন দে, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সোলেমান তালুকদার, উপজেলা ছাত্রদলের জয়েন্ট সেনক্রেটারী শওকত উদ্দিন মিটু, পূর্ব ইসলামপুর ইউনিয়ন কৃষকদলের সভাপতি ইকরাম আহমদ, সেক্রেটারী আমির হোসেন, ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আলীম উদ্দিন মরল, যুবদলের নুর আলম, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মন্সুর আলী,র্ সেক্রেটারী আত্তর হোসেন, ৩নং ওয়ার্ড সেক্রেটারী মাসুক আহমদ, সাংগঠনিক নবী হোসেন প্রমুখ। আলোচনা শেষে দোয়া পরিচালনা পরিচালনা করেন কলাবাড়ী জামে মসজিদের ইমাম কমর উদ্দিন। পরে শিরণী বিতরণ করা হয়।

    শোকসভায় এলাকার অসংখ্য গণ্যমান্যব্যাক্তি উপস্থিত ছিলেন।

    সভায় বক্তারা বলেন, ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক আলী আহমদ এর মৃত্যুতে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা কাটিয়ে উঠার নয়। নেতৃবৃন্দ মরহুমের আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অপর দিকে উপস্থিত নেতৃবৃন্দে বাংলাদেশ সরকারের সাবেক সফল অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম.সাইফুর রহমান ও আলী আহমদের চেয়ারম্যানে অনেক উন্নয়নের কথা তোলে ধরা হয়। এম.সাইফুর রহমানের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন উপস্থিত নেতৃবৃন্দ।