সিলেটে জ্বালানী তেলের সংকটঃপ্রশাসকের হস্তক্ষেপ কামনা

    0
    223

    আমারসিলেট24ডটকম,১৪ডিসেম্বরঃ সিলেটস্থ হোটেল পলাশে গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জে ট্যাংকলরি চলাচল বন্ধ হওয়ার প্রতিবাদে ভোলাগঞ্জ পাথর কোয়ারী বহুমুখী সমবায় সমিতি লিঃ ও কোম্পানীগঞ্জ স্টোন ক্রাশার মালিক সমিতির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ব্যবসায়ীরা বলেন, ট্যাংক লরি চলাচল বন্ধ হওয়ার কারণে ভোলাগঞ্জে পেট্রোল ও ডিজেলের চরম সংকট দেখা দিয়েছে। ৯ ডিসেম্বর রাত ২.০০ ঘটিকায় ভোলাগঞ্জ সেবা ফিলিং হইতে তেল সরবরাহ করে আসার পথে রাস্তায় সুন্দ্রগাঁও গ্রামের রাস্তার পাশে সন্ত্রাসী হামলার শিকার হন ট্যাংক লরি (নং-ঢাকা মেট্রো-ঢ ৪৪-০২৭২) এলার আজির উদ্দিন ও ট্যাংক লরি (নং-ঢাকা মেট্রো-ঢ ৪৪-০২৫৮) এর চালক সুমন আহমদ।

    হামলাকারীরা ট্যাংক লরি গাড়ীর গ্লাস ভাংচুর করে ও গাড়ীতে থাকা ৯২ হাজার টাকা লুট করে নেয়। এসময় আক্রান্তদের বাচাতে গিয়ে আহত হন অনেকে। হামলাকারীদের গ্রেফতারের দাবীতে ট্যাংক লরি শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলাতে জ্বালানী তেল সরবরাহ বন্ধ কের দেওয়া হয়েছে। উক্ত জ্বালানী তেল সরবরাহ বন্ধ হওয়ার কারনে ভোলগঞ্জ পাথর কোয়ারীতে পাথর উত্তোলনে ব্যাঘাত সৃষ্টি হয়েছে এবং লক্ষ লক্ষ শ্রমিক কর্মসংস্থান থেকে বঞ্চিত হয়েছে।

    এতে সাধারণ জনগনের জীবন দূর্ভিসহ হয়ে উঠছে। ঘটনাটিতে উক্ত বক্তরা তীব্র নিন্দা প্রকাশ করেন। উক্ত ঘটনা নিরসনে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করা হয়। ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি সভাপতি আলহাজ্ব সাহাব উদ্দিন সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ জসীম উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি ডা. আব্দুর নূর, সহ-সভাপতি আব্দুল মনাফ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাধারন সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, মালিক সমিতির সহ-সম্পাদক আলকাছ, ট্রাক মালিক সমিতির সভাপতি হুমায়ুন কবির মছব্বির, সেক্রেটারী ইকবাল, মালিক সমিতির সদস্য আলহাজ্ব সৈয়দ আলী, আবুল হোসেন, রোকন উদ্দিন, মানিক মিয়া, ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল জলিল, কোম্পানীগঞ্জ উপজেলা বারকী শ্রমিক সমিতির সভাপতি জলিল মিয়া, সেক্রটারী আব্দুল আলী সহ বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।