কোলকাতা থেকে নড়াইলে থ্যালোসেমিয়া সচেতনতায় ৮৬ জনের প্রতিনিধি দল

0
224

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ “রক্তের বন্ধনে সচেতনতা যাত্রা ” প্রতিপাদ্য কে সামনে রেখে বারাসাত কোলকাতা থেকে ৮৬ জনের প্রতিনিধি দল নড়াইলে।
আজ (১০ ফেব্রুয়ারী ) শুক্রবার সকাল সাড়ে ১০টায় পৌরসভায় থ্যালাসেমিয়া রোগমুক্ত সমাজ গড়তে এবং নিরাপদ রক্ত সঞ্চালন সম্পর্কে মোটরসাইকেল এবং মোটরযান বারাসাদ কোলকাতা থেকে ঢাকা বাংলাদেশ প্রচারাভিযানের ৯৬ জনের প্রতিনিধি দল নড়াইল পৌরসভায় আসেন।
অল ইন্ডিয়া ভলান্টারী ব্লাড ডোনার্স এ্যাসোসিয়েশন পরিচালনায় রক্ত দান অফিস চাঁপাডালি মোড়,বারাসাত, কোলকাতা থেকে আগত এই প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ মুক্তির জন্য রক্ত দানের লক্ষ্যে ২ বাংলার মানুষের মধ্যে নীবিড় সম্পর্ক স্থাপন সহ রোগ মুক্তির বিভিন্ন সচেতনতা মূলোক আলোকপাত করেন।
নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ভলান্টারী ব্লাড ডোনার্স এর সম্পাদক দিলীপ মন্ডল সহ সভাপতি প্রবীর কুমার সমাপ্ত। সঞ্চালক আশিষ বৈধ,নড়াইল সদর হাসপাতালের মেডিকেল অফিসার পার্থ সারর্থী ,প্যানেল মেয়র কাজী জহিরুল হক,কাউন্সিল ইপি রানী, কাউন্সিল রাজু শেখ,কাউন্সিল মাসুদ রানা বাবলু,মেসকাত ওয়াজেবিন লিটু,হুুমাউন কবীর তনুু স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমূূখ।
বক্তারা বলেন, থ্যালাসেমিয়া রোগ থেকে মুক্তি পাবার জন্য অবশ্যই বিবাহের আগে ছেলে মেয়ের রক্ত পরিক্ষা করাতে হবে।