খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যু

    0
    255

    আমারসিলেট24ডটকম,২৪জানুয়ারীঃ খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মালয়শিয়ায় একটি হাসপাতালে নেওয়ার পথে হার্টফেল করে মারা গেছে,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

    বাংলাদেশ সময় শনিবার বেলা সাড়ে ১২টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। খালেদা জিয়ার মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার  কোকোর মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।

    তিনি জানান, কোকো মালয়েশিয়ায় বাসায় অবস্থানকালে হৃদরোগে আক্রান্ত হলে তাকে ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে নেয়ার আগে পথেই তিনি মারা যান।

    সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং  সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দুই ছেলের মধ্যে কনিষ্ঠ ছেলে আরাফাত রহমান কোকো ছিলেন একজন ব্যবসায়ী ও রাজনীতিক। আরাফাত রহমান বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও সিটি ক্লাবের সঙ্গেও ছিলেন যুক্ত।

    ফাইল ছবি
    ফাইল ছবি

    উল্লেখ্য,শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দু’টি সন্তান। দু’জনই ছেলে। বড় ছেলের নাম তারেক রহমান পিনো। আর ছোট ছেলের নাম আরাফাত রহমান কোকো। ইসলামের ইতিহাসের স্পেন বিজয়ী মহান বীর সিপাহশালার তারেকের নামে তিনি বড় ছেলের নাম রাখেন। আর ছোট ছেলের নাম রাখেন ফিলিস্তিন মুক্তি সংগ্রামের মহানায়ক, অকুতোভয় বীর সেনানী ফিলিস্তিনের রাষ্ট্রপ্রধান ইয়াসির আরাফাতের নামে।

    ৩০মে,১৯৮১ চট্টলার সার্কিট হাউজে  সাবেক রাষ্ট্রপতি জিয়া যখন নির্মমভাবে শাহাদাত বরণ করেন তখন তারেক ও আরাফাত বেশ ছোট। তারেক তখন নবম শ্রেণীর ছাত্র ও আরাফাত ৬ষ্ট শ্রেণীর ছাত্র। তারেকের বয়স ১৪ ও আরাফাতের বয়স ১২।