খালেদা জিয়ার শহীদ মিনারসহ কোথাও যেতে বাধা নেই

    1
    289

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ফেব্রুয়ারী: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শহীদ মিনারসহ কোনো জায়গায় যেতে বাধা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ।

    আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। হাছান মাহমুদ বলেন, “কেবল শহীদ মিনার না, কোনো জায়গায় যেতেই খালেদা জিয়ার বাধা-নিষেধ নেই। তারপরও নাকি তিনি আগামীকাল শহীদ মিনারে যাবেন না। এর মূল কারণ হলো, বাংলার প্রতি তার মমত্ববোধ-অনুরাগ নেই। বাংলার পরিবর্তে উর্দুতে যারা লেখা চালু করেছিল, তাদেরই পরের প্রজন্ম খালেদা জিয়া।”

    সাংস্কৃতিক কর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, “পুড়িয়ে মানুষ মারার বিরুদ্ধে পথ নাটকের মাধ্যমে প্রতিবাদ করুন, জনগণকে অতীতের মত প্রতিবাদের জন্য ঐক্যবদ্ধ করুন। এটাই আজকে আমাদের প্রত্যাশা।”

    তিনি আরো বলেন, “যারা নিজেদের রাজনৈতিক কর্মকাণ্ডেরর সফলতা হিসেবে মানুষের আর্তনাদে উল্লসিত হন, তারা মানুষ নয়, মানুষরূপী ডাইনি। আজকে বেগম খালেদা জিয়া মানুষরূপী ডাইনিতে পরিণত হয়েছেন। তিনি হায়েনায় পরিণত হয়েছেন। তা থেকে বাংলাদেশকে বাঁচাতে হবে।”

    ‘হরতাল আজকে কৌতূকে পরিণত হয়েছে’ মন্তব্য করে ড. হাছান বলেন, “খালেদা জিয়া আন্তজার্তিক জঙ্গীগোষ্ঠীর সহোযোগী হিসেবে বাংলাদেশে কাজ করছেন। খালেদার রাজনৈতিক কর্মসূচি হচ্ছে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করা। বোমা মেরে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করে বিএনপির রাজনৈতিক কর্মসূচির সফলতা হিসেবে গণ্য করা।”

    বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এটিএম শামছুজ্জামানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।বিবিসি