খেতে খেতে ছাগল এবং চামড়াও খেয়ে ফেলেঃপ্রধানমন্ত্রী

    0
    237

    আমার সিলেট  24 ডটকম,০২নভেম্বরঃ কচি ছাত্র ছাত্রীদের পরীক্ষার জন্য হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের দুর্ভোগের দিকে তাকিয়ে পরীক্ষার দিন হরতাল দিবেন না। তাদের ভবিষ্যত্ নিয়ে ছিনিমিনি খেলবেন না।আজ শনিবার বিকেলে রাজবাড়ী পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের জনসভায় তিনি এ আহবান জানান।আগামী ৪ নভেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে। এতে অংশ নিচ্ছে ২১ লাখ শিক্ষার্থী। এর মধ্যে ১৮ দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে টানা ৬০ ঘণ্টার হরতাল ডাকা হয়েছে। এই হরতাল কর্মসূচির ভেতরে দু’টি পরীক্ষা রয়েছে।

    এদিকে, গত নির্বাচনে আওয়ামী লীগকে জয়যুক্ত করায় ধন্যবাদ জানিয়ে পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের জনসভায় আজ প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি এলে সন্ত্রাস হয় আর আমরা শান্তি প্রতিষ্ঠা করেছি। আওয়ামী লীগ উন্নয়ন, শান্তিতে বিশ্বাস করে। আমরা জনগণের সেবক ।খালেদা হরতাল ডেকে সন্ত্রাস করেন। বোমা মারেন।আলোচনায় বসার জন্য বিএনপি নেত্রীর কাছে ফোন করলে তিনি আমাকে ঝারি মারেন আর কিভাবে আমার সঙ্গে ঝগড়া করেছেন তা আপনারা শুনেছেন।তিনি মাঠে এক কথা বলেন আর কাজ করেন অন্য রকম।

    যুদ্ধাপরাধীদের শাস্তির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, যারা একাত্তরে গণহত্যা, লুটপাট করেছে তাদের আমরা শাস্তি নিশ্চিত করেছি। কিন্তু বিএনপির  নেতা বলেছেন তিনি ক্ষমতায় গেলে তাদের ছেড়ে দেবেন।বিএনপির উদ্দেশে শেখ হাসিনা বলেন, তারা গত সরকারের আমলে ছাগল প্রকল্প দিয়ে লোকজনকে বড়লোক করার কথা বলে হাজার কোটি টাকা আত্মসাত্ করেছে। খেতে খেতে ছাগল এবং চামড়াও খেয়ে ফেলে।এ সময় জনসভায় শেখ হাসিনা শিক্ষা, চিকিত্সা, তথ্য-প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের কথা তুলে ধরেন।