গাজায় ইসরাইলের ৯৬ ঘন্টা বিমান হামলায় ইসরাইলি ২পণবন্দি নিহত ও গুরুতর আহত-৮

0
41

আমার সিলেট ডেস্ক: গাজা উপত্যকায় ইসরাইলের গত ৯৬ ঘণ্টার বিমান হমলায় দু’জন ইসরাইলি পণবন্দি নিহত ও অপর আটজন গুরুতর আহত হয়েছে। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক বাহিনী ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড নিজেদের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে রোববার রাতে কাসসাম ব্রিগেড এক বিবৃতিতে একথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “আহত ইসরাইলি পণবন্দিদের অবস্থা ক্রমেই বিপজ্জনক হয়ে উঠছে কারণ, তাদের উপযুক্ত চিকিৎসা সেবা দেয়া সম্ভব হচ্ছে না। ইহুদিবাদীদের নিরবচ্ছিন্ন বোমাবর্ষণে আহত পণবন্দিদের জীবন নিয়ে যে শঙ্কা দেখা দিয়েছে তার দায়ভার তেল আবিবকে বহন করতে হবে।”

এর আগে ইসরাইলের প্রধান সেনা মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি বলেছেন, গাজায় আটক পণবন্দিদের মধ্যে ৩১ জনের মৃত্যু হয়েছে এবং এসব ব্যক্তির পরিবারবর্গকে সে তথ্য জানানো হয়েছে।

তেল আবিব দাবি করছে, গাজায় এখনও অন্তত ১৩০ ইসরাইলি পণবন্দি আটক রয়েছে। ইসরাইলি যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রোববার দাবি করেছেন, গাজায় আটক ১৩২ পণবন্দির ‘বেশিরভাগই’ জীবিত রয়েছেন। গাজা উপত্যকার ওপর চলমান ভয়াবহ গণহত্যাকে বৈধতা দিতে এ দাবি করে তিনি বলেন, এসব পণবন্দিকে উদ্ধার করার জন্য হামলা চালিয়ে যাওয়া জরুরি। সূত্র পার্সটুডে