গাজা অবরোধ প্রত্যাহার না করা হলে কোন জাহাজ ইসরাইল যাবে না: জেনারেল ইয়াহিয়া

0
311

আমার সিলেট ডেস্ক: ইসরাইল অভিমুখী নরওয়ের একটি তেল ট্যাংকারকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলার কথা স্বীকার করে দেশটির সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন, নরওয়ের তেল ট্যাংকারটির কর্মকর্তা-কর্মচারীদেরকে সতর্ক করার পরও তারা তাতে গুরুত্ব দেয়নি। এ কারণেই ট্যাংকারটিতে হামলা চালানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা সবাইকে সতর্ক করে এর আগে যে বিবৃতি দিয়েছি তা অমান্য করা হলে ইসরাইল অভিমুখী কোনো জাহাজই রেহাই পাবে না তা যেকোনো দেশেরই হোক না কেন।’

ইয়াহিয়া সারি বলেন, গত দুই দিনে কয়েকটি জাহাজের গতিপথ পরিবর্তন করতে বাধ্য করা হয়েছে। এই পথ দিয়ে কোনো জাহাজকে দখলদার ইসরাইলে যেতে দেওয়া হবে না। গাজা অবরোধ প্রত্যাহার না হওয়া পর্যন্ত ইয়েমেন ইসরাইল অভিমুখী জাহাজ আটকে দেওয়ার কাজ অব্যাহত রাখবে।

মার্কিন সেন্ট্রাল কমান্ড বা সেন্টকম জানিয়েছে নরওয়ের মালিকানাধীন মোটর ট্রান্সপোর্ট স্ট্রিন্ডা নামের এই জাহাজটিতে হামলার পর আগুন ধরে গেলে তাতে বেশকিছু ক্ষতি হয়েছে তবে কেউ হতাহত হয়নি। সোমবার মধ্যরাতের দিকে বাবেল মান্দেব প্রণালীতে জাহাজটিতে হামলা হয় বলে সেন্টকম জানিয়েছে। বাবেল মানদেব প্রণালী লোহিত সাগরকে এডেন উপসাগরের সঙ্গে যুক্ত করেছে।