গার্মেন্টস শ্রমিক সভাপতির বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ

    0
    167

    আমারসিলেট24ডটকম,১৮নভেম্বরঃ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল ইসলাম আমিনের বিরুদ্ধে নারী নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগ এনে তাকে দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে নারী শ্রমিক নির্যাতন প্রতিরোধ সংগ্রাম কমিটি।

    আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন সংগঠনটি।
    সংবাদ সম্মেলনে কমিটির সমন্বয়কারী রাজিয়া আক্তার বলেন, চলতি বছরের গত ৩১ আগস্ট আমিরুল ইসলাম আমিনের হাতে শাহানাজ আক্তার (নিউ মর্ডান গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিঃ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক) নামের এক নারী নিপীড়নের শিকার হন।
    পরে গত ৩০ সেপ্টেম্বর সভাপতি আমিরুল ইসলাম আমিনের বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করা হয়। কিন্তু এখন পর‌্যন্ত প্রধানমন্ত্রীর কাছ থেকে কোনো সাড়া পাইনি। আমরা পুন;রায় সরকারের হস্তক্ষেপ কামনা করছি।
    তিনি বলেন, ৩১ আগস্ট রাত ১০ টার দিকে রাজধানীর শাহবাগ থানায় আমিনের বিরুদ্ধে মামলা করতে গেলে থানার ডিউটি অফিসার মামলা নিতে অপরাগতা প্রকাশ করেন।
    তিনি আরও বলেন, শ্রমিক নেতা আমিন শ্রমিক দরদী মানুষ হিসেবে পরিচিত থাকলেও তিনি প্রকৃত পক্ষে একজন জঘন্য প্রকৃতির বিকৃত রুচির মানুষ। তিনি মানুষ নামের নর পশু।
    তিনি অভিযোগ করে বলেন, আমিন নারী নির্যাতন ও শ্লীনতাহানিকারী, ইউনিয়ন ধ্বংস ও বিক্রেতা ,শ্রমিক শ্রেণীর শত্রু, গার্মেন্টস শিল্প ধ্বংসের ষড়যন্ত্রকারীদের হোতা। আমরা তার দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করছি।
    তিনি আরও বলেন, শ্রমিক আন্দোলনের নামে বিদেশ থেকে কোটি কোটি টাকা এনে আমিন নিজের বিত্ত বৈভব সৃষ্টি করেছে। অপরদিকে যারাই এর প্রতিবাদ করেছে তাদেরকেই ফেডারেশন থেকে বের করে দিয়েছে।
    রাজিয়া আক্তার বলেন, গত ১০ বছরে আমিন ফেডারেশন থেকে শতাধিক নেতাকে অন্যায়ভাবে বের করে দিয়েছেন। পাশাপাশি অনেক নারী সহকর্মীকে নানাভাবে নির্যাতন করেছে। এতে করে অনেক নারীর সংসার জীবন ধ্বংস হয়েছে।
    সংবাদ সম্মেলন ভুক্তভোগী শাহানাজ আমিরুল ইসলাম আমিনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব শাহানাজ আক্তার, সদস্য সাহিদা সরকার, বাহারানা সুলতান, কামরুন নাহার, হাফিজুর রহমান সবুজ, ফরিদা বেগম, সুলতানা আক্তার নারী শ্রমিক প্রমুখ।