গৃহবন্দি নাকি নজরবন্দি জবাব চাইঃকবির রিজভী

    0
    240

    আমার সিলেট  24 ডটকম,১০নভেম্বরঃ বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,বিরোধী দলীয় নেতা গৃহবন্দি নাকি নজরবন্দি? আমরা এর জবাব চাই। টানা ৮৪ ঘণ্টার হরতালের প্রথমদিনে আজ রবিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

    তিনি বলেন,পুলিশ বলছে, তার নিরাপত্তার স্বার্থে এটা করা হচ্ছে। যে সরকার বিএনপি চেয়ারপারসনকে দীর্ঘদিনের বাস করা বাড়ি থেকে বের করে দিয়েছে, এসএসএফ এবং অন্যান্য বাহিনীর সদস্যদের প্রত্যাহার করে নেয়া হয়েছে, সেখানে নিরাপত্তার স্বার্থে কথাটি কুমিরের কান্না ছাড়া কিছুই নয়। এদের আসলে অন্য ইচ্ছা আছে। মূলত বেগম খালেদা জিয়াকে নিরাপত্তাহীন করার জন্যই তার বাড়ির সামনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। দলের নেতা-কর্মীদের কাছ থেকে তাকে আলাদা ও বিচ্ছিন্ন করতে সরকারের এটি একটি জঘন্য অপচেষ্টা। এটা বিরোধী দলের ওপর সরকারের সর্বোচ্চ দমন-পীড়ন বলে রিজভী বলেন।

     তিনি আরও বলেন,সরকার মুমূর্ষ গণতন্ত্রকে কফিনে পুরে ফেলার জন্য ধরপাকড় ও দমন-পীড়নের রাজনীতিকে আরো সংঘাতকুল করে তুলেছে। বিএনপি চেয়ারপারসনকে অবরুদ্ধ করে রেখে মূলত সংবিধানে বর্ণিত নাগরিক স্বাধীনতার বিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখানো হয়েছে।সরকার সমালোচনা বন্ধ করার জন্য ফ্যাসিস্টদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করেছে। তিনি দাবি করেন, শনিবার সন্ধ্যা থেকে গতকাল বিকেল পর্যন্ত সারাদেশে ১৮ দলের ৭ শতাধিক গ্রেপ্তার ও ১ হাজার ৮শ জন আহত হন এবং ৮ হাজারের বেশি নেতা-কর্মীকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিজভী বলেন, নির্বাচনকালীন সরকার নিয়ে সঙ্কট সমাধান না হলেও আওয়ামী লীগ নীল নকশার নির্বাচন করতে মনোনয়ন ফরম বিক্রি করছে।