গৃহবন্দী করার চক্রান্তের বিরুদ্ধে শ্রমিকদের ঐক্যবদ্ধ আন্দোলন

    0
    265

    আমারসিলেটটোয়েন্টিফোর,০৭ সেপ্টেম্বর  : গার্মেন্টস শ্রমিকদের বাঁচার মতো মজুরি ৮,০০০ হাজার টাকা নির্ধারণ, গণতান্ত্রিক শ্রম আইন, শ্রমিক জীবনের নিরাপত্তা ও ছাঁটাই নির্যাতন, মামলা-হামলা বন্ধ এবং নারী শ্রমিকদের কর্মহীন করে গৃহবন্দী করার চক্রান্তের বিরুদ্ধে শ্রমিকদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি।

    গত ৬ সেপ্টেম্বর ২০১৩ জাতীয় প্রেসক্লাবের সামনে ৬টি গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে জননেতা রাশেদ খান মেনন একথা বলেন। শ্রমিক নেতা শফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আবুল হোসাইন, কামরূল আহসান, সাফিয়া পারভীন, রফিকুল ইসলাম সুজন, আসমা আক্তার, তপন সাহা, মোতালেব তালুকদার, সাহানাজ পান্না প্রমুখ।

    জনাব মেনন বলেন, বাংলাদেশের ৭৭% বৈদেশিক মুদ্রা উপার্জনকারী গার্মেন্টস-এর নারী শ্রমিকরা হাঁড়ভাঙ্গা পরিশ্রম করে যখন দেশের অর্থনীতি সচল রাখছেন তখন সেই শ্রমিকদেরকে গৃহবন্দী করার জন্য এক শ্রেণীর ধর্মান্ধ গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছেন। সম্প্রতি হেফাজতে ইসলামের আমীর মওলানা শফি গার্মেন্টস শ্রমিকদেরকে কটাক্ষ করে অসত্য, অসভ্য বক্তব্য দিয়েছেন তার সমস্ত শিষ্ঠাচার বর্হিভূত।

    মেনন বলেন, মওলানা শফি বলেছেন, নারীরা হচ্ছে তেঁতুলের মতো। তাদের দেখলেই নাকি পুরুষের লালা ঝড়ে, এহেনও কুরুচিপূর্ণ বক্তব্য ধর্মান্ধদের পক্ষেই সম্ভব। কোন শুভবুদ্ধির বিবেকবান মানুষের পক্ষে এ ধরনের বক্তব্য প্রদান করা সম্ভব। তিনি নারীদের সম্পর্কে মওলানা শফির এই অসত্য, অসভ্য বক্তব্যের নারীদের প্রতি ক্ষমা প্রার্থনার দাবি জানান।