গোটা দেশে আগুন জ্বলবেঃদেলোয়ার হোসেন সাইদীর ছেলে

    0
    227

    আমারসিলেট 24ডটকম,৩০সেপ্টেম্বর: গত কাল রোববার খুলনার সার্কিট হাউজ ময়দানে ১৮ দলীয় জোটের এক জনসভায় দেলোয়ার হোসেন সাইদীর ছেলে বলেন, আমার প্রাণপ্রিয় বাবাকে সরকার ষড়যন্ত্রের মাধ্যমে প্রতিহিংসার আক্রোসে জেলের অন্ধকারে তিন বছর আটকিয়ে রেখেছে। তাকে মিথ্যাভাবে  শতাব্দির নিষ্ঠুরতম ফাঁসির দণ্ড দিয়েছে।

    আমার বাবার মিথ্যা দণ্ডের বিরুদ্ধে ২৮ ফেব্রুয়ারি সারাদেশের জনগণ জবাব দিয়েছে। তারা এই দণ্ড মেনে নেয়নি। সরকার তারপরও যদি এই রায় কার্যকর করতে যায়, গোটা দেশে আগুন জ্বলবে।সাইদী পুত্র তার বক্তৃতা চলাকালে জামায়াত ও শিবিরের হাজার হাজার নেতাকর্মী “নারায়ে তাকবির” “আল্লাহু আকবর” স্লোগান দিতে থাকেন।

    উল্লেখ্য,গত ২৮ ফেব্রুয়ারি জামায়াতের নায়েবে আমির দেলয়ার হোসেন সাঈদীকে মৃত্যুদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।ট্রাইব্যুনালের রায়ে ২০টি অভিযোগের মধ্যে ইব্রাহিম কুট্টি ও বিসাবালীকে হত্যা এবং হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে আগুন দেয়ার দুটি অভিযোগে তাকে ওই দণ্ড দেয়া হয়।

    আরো ছয়টি অভিযোগ সন্দেহাতীতভাবে আদালতে প্রমাণিত হলেও অন্য অভিযোগে ফাঁসির আদেশ হওয়ায় সেগুলোতে কোনো দণ্ড দেয়নি আদালত।রায়ের বিরুদ্ধে গত ২৮ মার্চ আপিল করেন সাঈদী।১৮ দলীয় জোটের ওই জনসভায় জামায়াতে ইসলামী ও ছাত্র শিবির ব্যাপক মহড়া দেয়। নেতাকর্মীদের হাতে যুদ্ধাপরাধের অভিযোগে দণ্ড পাওয়া গোলাম আজম, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদী, এম কামারুজ্জামান, আবদুল কাদের মোল্লাসহ নেতাদের মুক্তির দাবি সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড দেখা গেছে।