গোলাপগঞ্জে ঝুঁকিপূর্ণ মসজিদ মার্কেট: সমাজসেবীর থানায় জিডি

0
26
গোলাপগঞ্জে ঝুঁকিপূর্ণ মসজিদ মার্কেট: সমাজসেবীর থানায় জিডি

সিলেট প্রতিনিধি: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। মার্কেট ঝুঁকিপূর্ণ থাকায় গোলাপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সমাজসেবী মো. আব্দুল হান্নান, তিনি হচ্ছেন দত্তরাইল (মিশ্রপাড়া) গ্রামের মরহুম কুদরত আলী ছেলে।
গত ১৪ জুন ২০২৪ইং নিজে থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়েরি করেন। তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, গোলাপগঞ্জ ঢাকাদক্ষিণ বাজারে অবস্থিত ‘অলি ভবন’ নামীয় বিল্ডিং এর সত্ত্বাধিকারী আব্দুল হান্নান। তার বিল্ডিং এর সংল্গন ঠিক পশ্চিমাংশে ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট অবস্থিত। যাহার কোনো প্রকার প্লান ড্রয়িং নেই। যাহার কারণে অল্পদিনের মধ্যেই ঢাকাদক্ষিণ মসজিদ মার্কেট এর বিল্ডিংটি মারাত্মক ঝুঁকির মুখে। ওই বিল্ডিং এর পূর্ব দিকে অলি বিল্ডিং এর সংলগ্নে দেখা যায় যে, ঢালাই এর অংশ বিশেষ ঝড়ে পড়ে রড বের হয়ে গেছে। যাহার দরুন যে কোনো সময় যে কোনো প্রকার মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। অত্র মার্কেট এর দ্বিতীয় তলায় বাসা ও মার্কেট এ বহু লোকজন অবস্থান করছেন উল্লেখ করেন। যদি কখনও বিল্ডিং ধষে পড়ে তাহলে শতশত মানুষের জীবন ধ্বংস হবে। আব্দুল হান্নান মসজিদ কমিটিকে লিখিত ভাবে অবহিত করা সত্ত্বেও তাহারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে অভিযোগ করেন।
এ ব্যাপারে আব্দুল হান্নান জানান এমতাবস্থায় বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের ভবিষ্যৎ বিবেচনা এবং ঢাকার ‘রানাপ্লাজার’ মর্মান্তিক দুর্ঘটনার কথা চিন্তা করে এবং বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের এবং পার্শ্ববর্তী বিল্ডিং এ অবস্থানরত সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তিনি গোলাপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।