গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশঃঅবশেষে ডিবি প্রধান হারুন সংকট সমাধানে সফল

0
237

নিজস্ব প্রতিনিধিঃ গতকাল গোয়েন্দা পুলিশ প্রধান (ডিবি) হারুনুর রশিদ জানিয়েছিল আগামীকাল সে সমস্যা থাকবে না সমাবেশস্থল নিয়ে যে সংকট তা কেটে যাবে। অবশেষে তাই হলো সমাবেশের স্থানের সংকটের বিষয় কেটে গেলো।
রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ।
আজ শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে বিএনপির প্রতিনিধিদল গেলে তাদের সমাবেশের অনুমতির কথা জানায় পুলিশ।
ইতিমধ্যে বিএনপি সমর্থকরা মাঠে জড়ো হতে শুরু করেছে বলে সংবাদ পাওয়া গেছে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্সও এ তথ্য বিভিন্ন সংবাদমাধ্যমকে জানিয়েছেন।
ডিএমপিতে বিএনপির প্রতিনিধিদলে ডা. জাহিদের সঙ্গে ছিলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

গত বুধবার রাতে প্রথম দফায় ডিএমপিতে যায় বিএনপির প্রতিনিধিদল। পুলিশের পক্ষ থেকে মিরপুরে সরকারি বাঙলা কলেজের মাঠে সমাবেশ করার প্রস্তাব দেওয়া হয়। বিএনপি কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বলে জানায়।
অবশেষে আজ শুক্রবার সকালে পুলিশ জানায়, কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে দেওয়া যাচ্ছে না। কারণ সেখানে ফাইবার স্ট্রাকচার ক্ষতির সম্ভাবনা রয়েছে।

বিএনপির গণসমাবেশের স্থান নিয়ে বেশকিছুদিন ধরে রাজনীতির মাঠ বেশ গরম ছিলো। নয়াপল্টনে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। একজন মারা গেছেন।বিএনপির পার্টি অফিস থেকে ১৫ টি বোমা,১৬০ বস্তা চাউল এবং নগদ ২ লক্ষ টাকা ও বিভিন্ন সামগ্রী উদ্ধার করা করেছে পুলিশ।
এ বিষয়ে গ্রেপ্তার হয়েছেন বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দসহ অনেক নেতাকর্মী। আগামি কাল ১০ ডিসেম্বর শনিবার সেই গণসমাবেশ। আজ শুক্রবার সেই স্থান অবশেষে নির্ধারিত হলো।

গতকাল বৃহস্পতিবার নেতাদের সাথে বৈঠক শেষে বৈঠক শেষে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, “বিএনপির সমাবেশের ভেন্যু নিয়ে যে সংকট ছিল, তা শুক্রবার কেটে যাবে।”