চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ধর্ষক ইকবাল,জুয়েল,সুমনের মৃত্যুদণ্ড

    0
    247

    আমারসিলেট 24ডটকম,২৫সেপ্টেম্বর : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক মারমা তরুণীকে গণধর্ষণের দায়ে ৩ ধর্ষকের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে আদালত তাদের ৩ জনকে ১ লাখ টাকা করে জরিমানাও করেছে। মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর ভারপ্রাপ্ত বিচারক মো. রেজাউল করিম এ রায় ঘোষণা করেন। দণ্ডিত ৩(তিন) ধর্ষক হলেন ইকবাল হোসেন (২০), কামাল উদ্দিন প্রকাশ জুয়েল (২২) এবং সুমন রবি দাশ (১৮)। তাদের সবার বাড়ি রাঙ্গুনিয়ায়।
    আদালতের রায়ে রাষ্ট্রপক্ষ অন্য দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণে ব্যর্থ হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে জানিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর পিপি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী। নাসের চৌধুরী বলেন, ২০১১ সালে এক মারমা তরুণীকে গণর্ধষণের দায়ে তিন আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন।
    উল্লেখ, ২০১১ সালের ৮ নভেম্বর রাঙামাটির কাউখালী উপজেলার শিয়ারবুক্কা পাড়ার মারমা নৃগোষ্ঠীর এক তরুণীকে কয়েকজন তরুণ চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে চট্টগ্রামে নিয়ে যায়। তাকে প্রথমে রাঙামাটি থেকে রাঙ্গুনিয়ার রাণীরহাট এলাকায় এবং সেখান থেকে চট্টগ্রাম নগরের ষোলশহরে অবস্থিত সিডিএ এলাকায় শামছু ম্যানশনে একটি বাসায় নিয়ে তিন দিন আটকে রেখে ধর্ষণ করে। ১২ নভেম্বর তাদের হাত থেকে ছাড়া পেয়ে ওই তরুণী রাঙ্গুনিয়া থানায় গিয়ে চারজনকে আসামি করে মামলা দায়ের করেন।
    মামলায় তদন্ত শেষে পুলিশ আরও একজন নতুন আসামিসহ মোট ৫ জনকে অভিযুক্ত করে ২০১২ সালের ৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে। একই বছরের ৩ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।