চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের প্রতিবাদী সমাবেশ চলছে

    0
    472
    চট্টগ্রামে জাতীয় প্রেসক্লাবের সামনে গণজাগরণ মঞ্চের প্রতিবাদী সমাবেশ চলছে। সমাবেশে কয়েক হাজার মানুষ দিচ্ছে প্রতিবাদী স্লোগান। তাদের কণ্ঠে প্রতিবাদী গান।
    আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে সমাবেশ শুরু হয়। জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় সমাবেশ। গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে পর পর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে প্রেসক্লাবের বিভিন্ন কক্ষ। এ সময় জাগরণ মঞ্চের সংগঠকেরা সংবাদ সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছিলেন। এর প্রতিবাদে আজ সেখানে সমাবেশ করছে গণজাগরণ মঞ্চ।
    সমাবেশে বক্তব্য দিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ।
    বক্তারা বোমা হামলার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করেন। এর পাশাপাশি তাঁরা বলেছেন, যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি ও জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা আমাদের দাবি। সেই সঙ্গে গণজাগরণ মঞ্চ কোনো ধর্ম বা ইসলামের বিরুদ্ধে নয় বলেও জানান তাঁরা।
    গতকাল বুধবার চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের মহাসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই দিন হেফাজতে ইসলাম হরতাল ডাকে। গণজাগরণ মঞ্চ ও হেফাজতে ইসলাম পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় চট্টগ্রামে সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। এর মধ্যে রাত সাড়ে আটটার দিকে প্রেসক্লাব চত্বরে পরপর তিনটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। 
    চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের প্রতিবাদী সমাবেশ চলছে
    চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের প্রতিবাদী সমাবেশ চলছে