চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নবীগঞ্জের ১ জনসহ ২ জন নিহত:আহত-৩

0
136

নূরুজ্জামান ফারুকী, নবীগঞ্জ থেকে: চট্টগ্রাম নগরের বাহির সিগন্যাল এলাকায় একটি ভবনের অগ্নিকাণ্ডের ঘটনায় ১১জন দগ্ধ হয়েছেন। এরমধ্যে হবিগঞ্জ ও নবীগঞ্জের একই পরিবারের ৫ জন আহত হয়। গত বৃহস্পতিবার (৭ মার্চ) দিবাগত রাত ১ টার দিকে বাহির সিগন্যাল টেকবাজার সড়ক ওসমান গনি ভবনের তৃতীয় তলায় এলপি সিলিন্ডার গ্যাস বিস্ফোরণ থেকে এ দুর্ঘটনা ঘটে।
গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করে চান্দগাঁও থানা-পুলিশ। সোমবার (১১ মার্চ) রাতে আহতদের মধ্যে নবীগঞ্জের রামপুর গ্রামের রিমন মিয়া (১৮) ও তার ভাগ্না হবিগঞ্জের উমেদনগর গ্রামের সামছুদ্দীনের ছেলে হোসাইন মিয়া (৬) ঢাকা মেডিকেলে মৃত্যুর খোলে ঢলে পড়ে। এ খবর এলাকায় পৌছলে স্বজনদের মাঝে চলছে শোকের মাতম। এ ঘটনায় নিহত শিশু হোসাইনের মা বাবাও আহত অবস্থায় মেডিকেলে ভর্তি রয়েছেন।
স্থানীয়রা জানান, রাত আনুমানিক একটার দিকে হঠাৎ বিস্ফোরণের বিকট শব্দ হয়। পরে আগুন দেখে প্রতিবেশীরা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। পুলিশ জানায়, ভবনের তৃতীয় তলায় চারটি ফ্ল্যাটে তিনটি পরিবার ছিল।
এ ঘটনায় আহত ১১ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে আটজনের নাম জানা গেছে। এরা হলেন নাজির মিয়া (৪০), হবিগঞ্জের মো. শামসুদ্দিন (৩৫), নবীগঞ্জের রিমন (১৮), তার বোন শাম্মি (১৯) ও ভাগ্নে হোসাইন (৬), দিপালী (৩০) এবং তিন শিশু মো. রাসেল (১২), মো. মুনসাত (১২)। তাদের অবস্থার অবনতি ঘটলে রিমন, হোসাইন, তার বাবা- মাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয় রবিবার বিকালে। সেখানে চিকিৎসারত অবস্থায় রিমন ও হোসাইন মৃত্যু বরণ করে।