চুনারুঘাটে টমটম চালক হত্যার ঘটনায় আটক-৩ জন কারাগারে

0
259

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের মোঘড়া পাড়া এলাকার মো. আজিজুর রহমানের ছেলে টমটম (অটোরিকশা) চালক মো. এখলাছ মিয়াকে (২৮) দেউন্দি চাবাগানের ১৫নং সেক্টর লাইন এলাকায় নির্জন স্থানে নিয়ে হাত-পা বেঁধে হত্যা ও চুরি হওয়া টমটম উদ্ধার ও এ ঘটনায় রহস্য এখনো উদ্ঘাটিত হয়নি।
তবে এ ঘটনায় জড়িত সন্দেহ ৩ জনকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলেন, পাইকপাড়া ইউনিয়নের সতং এলাকার চান মিয়ার পুত্র বিল্লাল মিয়া (২৪) ও পূর্ব পঞ্চাশ এলাকার কুদ্দুছ মিয়ার পুত্র ইমন মিয়া (২২), একই এলাকার মনছুর মিয়ার পুত্র সবুজ মিয়া (২৭)। আটকৃতদের গতকাল শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে বৃহস্পতিবার (৭অক্টোবর )রাতে চুনারুঘাট থানার এসআই মোহাম্মদ জাকির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলী আশরাফ জানান, এই ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে চুনারুঘাট থানায় অজ্ঞাতনামাদের অসামী করে বৃহস্পতিবার রাতে মামলা করেন। ইতিমধ্যে কিছু তথ্য-উপাত্ত পাওয়া গেছে। যার ভিত্তিতে একটা ধারণা পাওয়া গেছে। তবে এই হত্যার নেপথ্যে কে-বা কারা রয়েছে, হত্যার মূল কারণ কী; সেটা এখনো স্পষ্টভাবে জানা যায়নি। সন্দেহভাজন ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।
গত ৫ অক্টোবর রাতে চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের দেউন্দি চাবাগানের ১৫নং সেক্টর লাইনের জঙ্গলের নির্জন স্থানে নিয়ে অটোরিকশা টমটম চালক মোঃ এখলাছ মিয়াকে হাত-পা বেঁধে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার লাশটি ওই চা-বাগানের জঙ্গলে ফেলে টমটম অটোরিকশাটি চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন।
স্থানীয় বাসিন্দারা জানান, টমটম ছিনতাইয়ের একটি সংঘবদ্ধ চক্র এলাকায় সক্রিয় রয়েছে। এ ঘটনার প্রায় এক বছরের মধ্যে চুনারুঘাট পৌরশহরের আমকান্দি এলাকার অপর আরেক চালককে একই পদ্ধতিতে চাবাগানে নিয়েই হত্যা করে আরও একটি টমটম ছিনতাই করেছিল সংঘবদ্ধ চক্র। পরে পুলিশ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত ৪জনকে গ্রেপ্তার করেন। সেই সঙ্গে চুরি যাওয়া টমটমটিও উদ্ধার করা হয়