চুনারুঘাটে দু’দিন ব্যাপি শিশু মেলা অনুষ্ঠিত

0
267
চুনারুঘাটে দু'দিন ব্যাপি শিশু মেলা অনুষ্ঠিত
চুনারুঘাটে দু'দিন ব্যাপি শিশু মেলা অনুষ্ঠিত

মিজানুর রহমান,চুনারুঘাট থেকেঃ শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ”১ম সংশোধন শীর্ষক আওতায় চুনারুঘাট  উপজেলা মিলনায়তনে দুইদিন ব্যাপী শিশু মেলা অনুষ্ঠিত হয়। মেলায় সমাপনী অনুষ্ঠানে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার ও বিভিন্ন স্টলের কর্নধারদের সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। ৬ ও ৭ জুন  অনুষ্ঠিত শিশু মেলাটি চুনারুঘাট উপজেলা প্রশাসন ও হবিগঞ্জ  জেলা তথ্য অফিস এর আয়োজনে শিশু মেলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে মেলায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা তথ্য অফিসার পবন চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা , বিটিভির জেলা প্রতিনিধি আলমগীর খান সাদেক সহ অন্যান্য।

শিশু মেলায় বিভিন্ন স্টলের মধ্যে ছিল হবিগঞ্জজেলা তথ্য অফিস, চুনারুঘাট সদর স্কুল,  কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিশিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রানিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াগাঁও সাত সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়,  বিয়াম ল্যাবরেটরি স্কুলসহ ৭টি স্কুলের ছাত্র ছাত্রী অংশগ্রহণ করেন। এর মধ্যে মেলায় অংশগ্রহণকারী সকল স্টলের মাঝে প্রথম স্থান অধিকার করে কালিশিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয় স্থান  কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৃতীয় স্থান অধিকার করে রানিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়।

শিশু মেলায় স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার ও মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টলের কর্নধারদের সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। পরিশেষে আনন্দ বিনোদনে শিশুদের উৎফুল্লতায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।