চুনারুঘাটে বৈরাগী খাসিয়াপুঞ্জীতে কালা বাহিনীর হামলা পালিয়ে বেড়াচ্ছে আদিবাসী পরিবারের লোকজন

    0
    251

    আমারসিলেট 24ডটকম , ১১সেপ্টেম্বর  চুনারুঘাট সংবাদদাতা : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বৈরাগী খাসিয়াপুঞ্জীতে জোরপূর্বক বাগান দখলের জন্য হামলা চালায় খোয়াই নদীর পূর্বাঞ্চলের ত্রাস কুখ্যাত কালা বাহিনী। ওই বাহিনীর ভয়ে বৈরাগী খাসিয়াপুঞ্জীর ৪০টি আদিবাসী পরিবারের লোকজন পালিয়ে বেড়াচ্ছেন। তাদের মাঝে বিরাজ করছে আতংক।

    চুনারুঘাট উপজেলা পূর্বাঞ্চলের ত্রাস ৭২ মামলার আসামী কালা বাহিনীর প্রধান কালার অপকর্মে ফুসে উঠছে পুঞ্জীসহ আশপাশের ১০/১২টি গ্রামের লোকজন। বুধবার দুপুরে কালা বাহিনীর প্রধান কালাসহ তার লোকজন বৈরাগীপুঞ্জী দখল করতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা পুঞ্জীর বিভিন্ন বাগানের লেবু, পান, সুপারী লুটপাট করে। পুঞ্জীর খাসিয়া মন্ত্রী লাল মিয়া ও রমজান আলী জানান, গত এক সপ্তাহ ধরে কালা ও তার লোকজন খাসিয়াপুঞ্জীতে হামলা ও লুটপাট চালিয়ে জনমনে আতংক সৃষ্টি করে চলছে। ওই বাহিনীর হামলার ভয়ে পুঞ্জীর অনেকেই পালিয়ে বেড়াচ্ছেন।

    উল্লেখ্য যে, উপজেলার রাণীগাঁও ইউনিয়নের হাকাজুড়া গ্রামের ফটিক মিয়ার ছেলে মোঃ কালা মিয়া এলাকায় তার নামে একটি বাহিনী গঠন করে পূর্বাঞ্চলের ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ওই বাহিনী খাসিয়াপুঞ্জীসহ বনাঞ্চল ও চা বাগানের ছায়াবৃক্ষ কেটে পাচার করছে। কালা বাহিনীর প্রধান কালার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে প্রায় ৭২টি মামলা থাকলেও সে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে বীরদর্পে। সম্প্রতি সে পুলিশের হাতে গ্রেফতার হয়ে ৩ মাস জেল কাটার পর জামিনে মুক্তি পেয়েই সে আরও বেপরোয়া হয়ে উঠে।