চুনারুঘাটে হাই কোর্টের রায় অমান্য করে জমির ধান কর্তন

    0
    207

    আমারসিলেট24ডটকম,৩০নভেম্বর,এস,এম,সুলতান খানঃ চুনারুঘাটে হাই কোর্টের রায় অমান্য করে ফুলি মিয়া ও গাঁজা রহম আলী গংরা ধান কর্তন করেছে এবং ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি বদরুল আলম এর বাড়ী ঘরে হামলা ও লুটপাট করেছে। এ ব্যাপারে বাদী হয়ে বদরুল আলম চুনারুঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। থানার এ এস আই আলমাস এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    অভিযোগে জানা যায়, জারুলিয়া গ্রামের মৃত শামছুর রহমান ছাবু মাস্টারের মালিকানাধীন ৩৯ শতক জমিতে রোপনকৃত ধান গত ২৭ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রতিপক্ষ একই গ্রামের কলমদর মিয়ার ছেলে ফুল মিয়া (৫০), সুরুজ আলীর ছেলে গাঁজাখোর রহম আলী (৩৮), মফিজ উল্লার ছেলে গাঁজাখোর ইউনুছ আলী (৩৫), সুন্দর আলী, ইদ্রিছ আলী, মরম আলীর ছেলে গাঁজাখোর উজ্জ্বল মিয়া (২৫) নেতৃত্বে ৩০/৩৫ জনের একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র স্বস্ত্র নিয়ে জমির মালিক বদরুল গংদের জিম্মি করে জমির ধান কেটে নিয়ে যায় এবং বদরুলের বাড়ীঘরে হামলা ও লুটপাট করে।

    খবর পেয়ে থানার এ এস আই আলমাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। অভিযোগে আরো জানা যায়, জারুলিয়া মৌজার ২০১১নং দাগের ৫১নং খতিয়ানের ৩১ শতক জমি নিয়ে শামছুর রহমান ছাবু মিয়া মাস্টার হবিগঞ্জ আদালতে ১৫/০৩/১৯৯৭ইং তারিখে একটি অগ্র মোকদ্দমা দায়ের করেন। মামলা নং- ১৩/৯৭। মামলাটি ২০০১ সনের ১১ এপ্রিল বাদী পক্ষে রায় হয়। এ রায়ের বিপক্ষে বাদী হয়ে বিবাদী পক্ষ ফুল মিয়া জেলা জজ আদালতে আপিল করেন।

    উক্ত আপিল মামলাটি ২৩/১০/২০০৩ইং তারিখে আদালত খারিজ করে দেয়। ওই মামলাটি বিবাদী পক্ষ ফুল মিয়া বাদী হয়ে পুনরায় হাই কোর্টে আপিল করেন। আপিলকৃত মামলাটি মহামান্য হাই কোর্ট গত ৫/১২/২০১২ইং তারিখে ফের খারিজ করে দেন। নিম্ন আদালতের রায় ও হাই কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমিখেকো ফুল মিয়া ও তার দলবল জোরপূর্বক ধান কেটে নিয়ে যায় এবং শামছুর রহমান মাস্টারের বাড়ীঘরে হামলা ও লুটপাট করেছে।

    এ ব্যাপারে শামছুর রহমানের ছেলে ও গাজীপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি বদরুল আলম বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন।