জাতীয় নির্বাচনের সকল কারিগরি প্রস্তুতি সম্পন্ন

    0
    222

    আমার সিলেট  24 ডটকম,১৯নভেম্বরঃ দেশে আসন্ন দশম জাতীয় নির্বাচন অনুষ্ঠানের সকল কারিগরি প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমেদ বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের সংগে সাক্ষাৎ করে তাকে অবহিত করেছেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব ইহ্সানুল করিম বলেন, সিইসি আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করায় নির্বাচন কমিশনের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেছেন। নির্বাচন কমিশনার মো. আব্দুল মোবারক, মো. আবু হাফিজ ও মো. শাহনেওয়াজ এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ড. মোহাম্মদ সাদিক এ সময় সিইসির সঙ্গে ছিলেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।
    আজ মঙ্গলবার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা স্থায়ী এ বৈঠকে সিইসি রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি শান্তিপূর্ণ নির্বাচন চাই। তিনি বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে কোন ছাড় দেয়া হবে না। সিইসি রাষ্ট্রপতিকে জানান, নির্বাচন কমিশন নির্বাচনী আচরণ বিধিতে কয়েকটি সংশোধনী এনেছে। এ আচরণ বিধি সম্পর্কে জনগণের মতামত জানার জন্য এটি ইসি’র ওয়েবসাইটে দেয়া হয় এবং সংশোধনীকালে তা বিবেচনায় নেয়া হয়।
    রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, ভোটার তালিকা স্বচ্ছ পদ্ধতিতে এবং যথাযথভাবে তৈরি করা হয়েছে। তিনি বলেন, ভোটার তালিকায় কোন ভুল থাকার সুযোগ নেই। সকল প্রকার জালিয়াতি প্রতিরোধে আলোকচিত্রসহ প্রতিটি ভোটারের একত্রিশটি তথ্য বায়োমেট্রিক ফর্মে সংরক্ষণ করা হয়েছে। তিনি নির্বাচন কমিশনের নেয়া পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, আগামী নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ হবে।