জামায়াত-শিবিরসহ স্বাধীনতাবিরোধী সব দলকে নিষিদ্ধ করার দাবি ‘আমরা একাত্তেরের রণাঙ্গনের মুক্তিযোদ্ধা’

    0
    422

    Flagকোনো অজুহাত বা শঙ্কায় কালবিলম্ব না করে জামায়াত-শিবিরসহ স্বাধীনতাবিরোধী সব দলকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে ‘আমরা একাত্তেরের রণাঙ্গনের মুক্তিযোদ্ধা’ নামের একটি সংগঠন। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে রাজধানীর শাহবাগ চত্বরের গণজাগরণ মঞ্চের আন্দোলনের প্রতি সমর্থন জানানো হয়।
    সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও স্বাধীন বাংলাদেশের পতাকার অঙ্কনকারী শিব নারায়ণ দাস প্রধানমন্ত্রীর উদ্দেশে লিখিত বক্তব্যে বলেন, ‘জামায়াত-শিবির দেশ ও সমাজের ক্যানসার। শরীরে ক্যানসারের অস্তিত্ব রেখে সুস্থ থাকা যায় না। আমাদের দেশের জন্মের যারা বিরোধিতা করেছিল, তাদের তো দেশে রাজনীতি করতে দেওয়া চলে না। আমরা ৪২ বছরে একাধিক সুযোগ হারিয়েছি। তাই কোনো ধরনের দ্বিধা-দ্বন্দ্ব নয়, কোনো ধরনের সমীকরণ নয়—জনগণ, উত্তর প্রজন্ম এবং মুক্তিযোদ্ধাদের প্রতি আস্থা রেখে এই মুহূর্তেই জামায়াত-শিবির নিষিদ্ধ করুন। গণদাবি মেনে নিয়ে জামায়াত-শিবির নিষিদ্ধ করলে তা হবে স্বাধীনতাযুদ্ধের নেতৃত্বদানকারী দল হিসেবে আপনাদের ঐতিহাসিক দায়মুক্তি।’
    সংবাদ সম্মেলন থেকে জামায়াত-শিবিরের উন্মাদনা প্রতিরোধকল্পে শহর-গ্রামে গণজাগরণ মঞ্চের আদলে প্রতিরোধ মঞ্চ গড়ে তোলার আহ্বান জানানো হয়।
    সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, হেফাজতে ইসলাম জামায়াতি মুদ্রার অন্য পিঠ। জামায়াতের আছর ছাড়া এটা সম্ভবই না। তারা ভিন্ন নামে জামায়াতের কর্মসূচি বাস্তবায়ন করছে।
    সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক লে.কর্নেল (অব.) এস আই এম নুরুন্নবী খান, যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রব সাদী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী।