জাহাঙ্গীর রানা গীতি পরিষদের প্রথম বার্ষিকী অনুষ্টিত

    0
    256

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২মার্চ,মতিউর রহমান মুন্নাঃ নবীগঞ্জে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে জাহাঙ্গীর রানা গীতি পরিষদের প্রথম প্রতিষ্টা বার্ষিকী ঝাকজমক পূর্ণ ভাবে অনুষ্টিত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলা শিশু কিশোর একাডেমির মাঠ প্রাঙ্গনে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান গীতি পরিষদের সভাপতি বিপ্লব দাশের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সোহেলের পরিচালনায় অনুষ্টিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি এমএ মুনিম চৌধুরী বাবু।

    বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ লিয়াকত আলী, বিশিষ্ট নাট্য অভিনেতা জুলফিকার চঞ্চল, উপজেলা জাপা আহ্বায়ক শাহ আবুল খায়ের, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি পৌর কাউন্সিলর এটিএম সালাম, বিখ্যাত বাউল শিল্পী রোমা সরকার, জেকে হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সালাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলূ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, কবি নীলুফা ইসলাম নীলু।

    অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন জাহাঙ্গীর রানা গীতি পরিষদের প্রধান পৃষ্টপোষক গীতিকার, কবি ও লন্ডন প্রবাসী জাহাঙ্গীর আলম রানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলী আমজদ মিলন, কাঞ্চন বনিক, বিন্দু সুত্রধর, গীতি পরিষদের সাংগঠনিক কিশোর সুমন ও জাকারিয়া আহমদ। সভায় শুরুতেই একুশে বই মেলায় জাহাঙ্গীর রানা’র লিখা কিছু কবিতা ও গানের বই এবং একটি গানের এ্যালবাম অতিথিদের হাতে তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্টানের প্রধান অতিথি এমএ মুনিব চৌধুরী বাবু বলেছেন, নবীগঞ্জের শিক্ষার উন্নয়নের পাশাপাশি সাংস্কৃতি ও ক্রিয়ার উন্নয়নে তিনি নিরলস ভাবে কাজ করে যাবেন।

    তিনি বলেন, নবীগঞ্জের কৃতি সন্তান জাহাঙ্গীর রানা লন্ডন থেকেও দেশের জন্য এবং নবীগঞ্জে ইতিহাস ঐতিহ্যকে তার লেখা গান ও কবিতার মাধ্যমে বিশ্বের দরবারে তুলে ধরে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার এই অবদান জাতি আজীবন স্মরন রাখবে। পরে ঢাকা থেকে আগত প্রখ্যাক বাউল শিল্পী রোমা সরকারসহ বিভিন্ন সংগীত শিল্পীরা জাহাঙ্গীর রানা’র লেখা গান পরিবেশন করেন। এতে বিপুল সংখ্যাক লোকজন ও দর্শকের উপস্থিতি ঘটে।