জিবিনিউজের দ্বিতীয় বর্ষপূর্তি আলোচনা সভায় বক্তারা

    0
    251

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারী,সিতাব আলী:নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত এক ঝাক মেধাবী সংবাদ কর্মীর পরিশ্রমের ফসল জিবিনিউজটুয়েন্টিফোরডটকম। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন ও নিরপেক্ষতার কারণে খুব অল্প সময়ে জিবিনিউজ টুয়েন্টিফোর সকল মহলের দৃষ্টি আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। জিবিনিউজের দ্বিতীয় বর্ষপূর্তির আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

    গত ২২ ফেব্রুয়ারী সন্ধ্যায় ইষ্টলন্ডনের কলেজ অব এডভান্স ষ্টাডি মিলনায়তনে বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের মিনিষ্টার কন্সুলার টি.এম জোবায়ের।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ আসছে ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে কনজারভেটিব দলীয় একমাত্র বাঙ্গালী এমপি প্রার্থী মিনা রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট নবাব উদ্দিন, চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর ইউকে বাংলাপ্রেসক্লাবের প্রেসিডেন্ট রেজা আহমদ ফয়সর চৌধুরী শোয়েব।

    জিবিনিউজটিম ও আগত শুভাকাঙ্খিদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন অতিথিবৃন্দ। সন্ধ্যে ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত দীর্ঘ চারঘণ্টা বিরতিহীন চলে সাংস্কৃতিক অনুষ্টান।

    সঙ্গীত, আবৃত্তি, ম্যাজিক ও পরিবেশন বৃটেনর স্বনামধন্য শিল্পি ও আবৃত্তিকারকরা। জিবিনিউজ এর বর্ষপূর্তির অনুষ্টানে বৃটেনের বিভিন্ন শহর থেকে সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে তাদের মতামত তুলে ধরার পাশাপাশি জিবিনিউজের অগ্রযাত্রায় সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

    অনুষ্টানটি সরাসরি বিশ্বব্যাপী প্রচার করা হয়। ২০১৩ সালে জিবিনিউজ অনলাইন হিসেবে যাত্রা শুরু করলেও একবছরের মাথায় এর সাথে যোগ হয় অনলাইন জিবিটিভি।

    সৈয়দ রুম্মান-রুমি ইসলাম ও মীরা বড়ুয়া যৌথ পরিচালনায় । অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জিবিনিউজ এর ফাউন্ডার চেয়ারম্যান ও চীফ এডিটর রাকিব রুহেল।

    জিবিনিউজের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন ইউকে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, ডেইলি সিলেট ও সাপ্তাহিক মৌমাছি কণ্ঠের সম্পদকমন্ডলীর সভাপতি ও দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক মকিস মনসুর আহমদ, জনমতের বার্তাসম্পাদক সাংবাদিক মুসলে উদ্দিন আহমেদ, সাংবাদিক সৈয়দ আনাছ পাশা, ইউকে যুবলীগের সেক্রেটারী সেলিম খান, আওয়ামীলীগ নেত্রী হুসনেয়ারা মতিন, আশরাফ উদ্দিন প্রমুখ।

    সাংস্কৃতিক অনুষ্টানে অংশ নেন ইয়াসমিন সুলতানা পলিন, স্মৃতি আজাদ, রুবি হক প্রমুখ। সঙ্গীত পরিবেশন করেন সালমা আক্তার, ডাঃ শম্পা দেওয়ান, রুবাইয়াত, সেফালী, সুমি আক্তার, নাহিদ নাদিয়া, সাইদা চৌ, সুহেল, প্রমুখ। জিবি টিম সদস্যদের মধ্যে জিবিনিউজের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন লন্ডন ডেক্স চীপ মতিয়ার চৌধুরী, সিনিয়র চীপ রিপোর্টার ইংলিশ আনসার আহমেদ উল্লাহ, জিবিটিভি ডিরেক্টর সৈয়দ ফখরুল আলম পাভেল, জিবিটিভি ডিরেক্টর জামাল খান, হেড অব টেকনোলজি মিজানুর রহমান, চীপ ফটোগ্রাফার নাজমুল ইসলাম ।

    হেড অব মার্কেটিং মানিকুর রহমান গণী, সাব এডিটর লাবনি হোসেন,হিথ্যো প্রতিনিধি মুজিবুর রহমান রাসেল,ষ্টাফ রিপোর্টার ফজলুল হক, ষ্টাফ রিপোর্টার জোবায়ের আহমদ , জিবিটিভি ষ্টাফ রিপোর্টার নাজমুল ইসলাম ইমন, এডমিনিষ্টেটর টেরী জজ। জিবিনিউজের বর্ষপূর্তিতে সাপ্তাহিক দেশ পত্রিকার পক্ষ থেকে এডিটরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দেশ সম্পাদক তাইছির মাহমুদ ও সাংবাদিক মকিস মনসুর আহমদ, শাহা গ্লোবারের এর ডাইরেক্টর শাহ সানাম মিয়া।