জিহাদের ময়নাতদন্তঃমাথায় আঘাতও পানিতে পড়েই মৃত্যু

    0
    241

    আমারসিলেট24ডটকম,২৮ডিসেম্বরঃ রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনির মৈত্রী সংঘ মাঠের কাছে রেলওয়ের পানির পাম্পের পাইপে আটকা পড়া নিহত শিশু জিয়াউর রহমান জিহাদের ময়নাতদন্ত সম্পন্ন করেছে ৩ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড। ওই ময়নাতদন্ত রির্পোটে বলা হয়েছে, শিশু জিয়াউর রহমান জিহাদের মৃত্যু পানিতে পড়ে এবং মাথায় আঘাত পেয়ে হয়েছে।

    বোর্ড প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হাবিবুজ্জামান চৌধুরী আজ রবিবার সকালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। অন্য ২ সদস্যরা হলেন, ঢামেক ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক শফিউজ্জামান খায়ের ও চিকিৎসক প্রদীপ।
    অধ্যাপক হাবিবুজ্জামানের সূত্রে জানা যায় তিনি বলেন, আমরা জিহাদের মাথায় আঘাতের চিহ্ন পেয়েছি। তবে আমাদের ধারণা পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে। এর আগে জিহাদের সুরতহাল প্রতিবেদন জমা দেন শাহাজানপুর থানার উপ পরিদর্শক (এসআই) আবু জাফর।
    তার আগে গতকাল শুক্রবার বিকেল ৩টার ওই পাইপের মধ্যে থেকেই ২৩ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অনুসন্ধানের পর তার মৃত দেহ উদ্ধার করা হয়। পরে বিকেল সাড়ে ৩টায় ঢাকা মেডিকেল হাসপাতালে (ঢামেক) নেয়া হলে ঢামেকে আবাসিক সার্জন ডা. রিয়াজ এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে বলেন, বেশ কয়েক ঘণ্টা আগেই শিশু জিহাদ মারা যায়।

    সে আমাদের কাছে মৃত্যু হিসাবেই এসেছে। তার গায়ে কোন আঘাতে চিহ্ন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তার গায়ে কোন আঘাতের চিহ্ন নেই। তবে সে পানিতে পড়ে গেছে তার চিহ্ন আছে। তিনি আরও বলেন, পোস্ট মার্টামের পর শিশু জিহাদের মারা যাওয়াও বিস্তারি জানা যাবে ঠিক কি কারণে জিহাদের মৃত্যু হয়েছে। জিহাদের পারিবারিক সূত্রে জানা গেছে নিজ গ্রাম শরিয়তপুরে তার দাফন সম্পন্ন করা হবে।