জুড়ীতে পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন যা বললেন

    0
    213

    “জলবায়ূ পরিবর্তনে বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলায় বিশ্ব নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা” 

    এম এম সামছুল ইসলাম জুড়ী,মৌলভীবাজারঃ  মৌলভীবাজারের জুড়ী উপজেলা স্কাউট কর্তৃক সমাজ উন্নয়ন ক্যাম্প ও বৃক্ষ রোপন কর্মসূচির উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম,পি বলেন, জল বায়ূ পরিবর্তনের বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলার এক মাত্র মাধ্যম হলো বৃক্ষ রোপন করা। তিনি বলেন আগামী বৎসর সারা দেশে একযোগে এক কোটি বৃক্ষ রোপন করা হবে।

    এই কর্মসূচিতে জুড়ী উপজেলার সকল স্কাউটদের অংশ গ্রহণ করার নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রী জলবায়ূ পরিবর্তনের বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলায় বিশে^ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি আমাকে বাংলাদেশে এই দায়িত্বটি দিয়েছেন। আমার জন্য দোয়া করবেন যেন আমি এই দায়িত্বটি সুষ্ঠু ভাবে পালন করতে পারি। মন্ত্রী বলেন, একনেকের সভায় প্রধানমন্ত্রী স্কাউটের উন্নয়নে সাড়ে তিন শত কোটি টাকার একটি প্রজেক্ট বরাদ্ধ দিয়েছেন।

    উপজেলা আওয়ামীলীগ নেতা বিশিষ্ট সাংষ্কৃতিক ব্যক্তিত্ব মোঃ মাহবুবুর ইসলাম কাজল ও উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজুর যৌথ স ালনায় ও উপজেলা স্কাউটের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক এর সভাপতিতে বুধবার (৪/৯) জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা প্রসাশক নাজিয়া শিরীন, পুলিশ সুপার ফারুক আহমদ বিপিএম (বার), বাংলাদেশ স্কাউটস্ এর জাতীয় কমিশনার কাজী নাজমুল হক নাজু, মৌলীবাজার জেলা আওমীলীগ সাধারণ সম্পাদক মিছবাহউর রহমান, জুড়ী উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক বদরুল হোসেন, যুগ্ম আহবায়ক মাসুক আহমদ, উপজেলা স্কাউট ক্যাম্প ইনচার্জ ও উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমূখ।

    উল্লেখ্য যে, প্রধান অতিথি জুড়ী উপজেলা স্কাউটস্ দের উন্নয়নে নগদ এক লক্ষ টাকা প্রদান করেন। বিভিন্ন স্কুলের স্কাউটস্ সদস্যরা দিনবর সাংষ্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য ও পরিবেশনা উপস্থাপন করে অতিথি ও দর্শকদের মাতিয়ে তুলেন।