জেলা পরিষদ নির্বাচনে শ্রীমঙ্গল-কমলগঞ্জ-৩ নং সংরক্ষিত আসনে হেলেনা চৌধুরী বিজয়ী

0
805

নিজস্ব প্রতিনিধিঃ কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচন-২০২২ শ্রীমঙ্গল-কমলগঞ্জ সংরক্ষিত ওয়ার্ড-৩ নং আসনে আজ ১৭ অক্টোবর শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলগঞ্জের একটি কেন্দ্রে সকাল সোয়া ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
এতে সংরক্ষিত আসনে ফুটবল প্রতীক নিয়ে হেলেনা চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচন সূত্রে জানা যায়,জেলা পরিষদ নির্বাচনে শ্রীমঙ্গল-কমলগঞ্জ সংরক্ষিত ওয়ার্ড-৩ নং আসনে দুইজন নারী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।একজন তফাদার রিজুয়ানা ইয়াসমিন (সিমু) (বই ), অপরজন হেলেনা চৌধুরী (ফুটবল ) প্রতীক নিয়ে নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে শ্রীমঙ্গল কেন্দ্রে হেলেনা চৌধুরী ফুটবল প্রতিকে ৭২ ভোট ও বই প্রতিক নিয়ে রিজওয়ানা (সুমি) ৬০ টি ভোট পেয়েছেন।
অপরদিকে একই আসনের কমলগঞ্জ কেন্দ্রে হেলেনা চৌধুরী ফুটবল প্রতীক নিয়ে পেয়েছে ৭৮টি ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তফাদার রিজওয়ানা সুমি বই প্রতীকে পেয়েছে ৫২ ভোট। গণনা শেষে দুটিকেন্দ্র মিলিয়ে মোট ৩৮ ভোট বেশি পেয়ে হেলেনা চৌধুরী ফুটবল প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

জানা যায়,জেলা জুড়ে এ নির্বাচনে সাধারণ সদস্য পদে ২১ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৭ জন প্রার্থীসহ মোট ২৮জন প্রতিদ্বন্ধিতা করেছেন।
উল্লেখ্য,মৌলভীবাজার জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলে বিনা প্রতিদন্ধিতায় তিনি নির্বাচিত হন। এছাড়াও ৬ নং ওয়ার্ডে শ্রীমঙ্গলের সদস্য প্রার্থী মোঃ মশিউর রহমান রিপন বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন ।

জেলার ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় ২টি পদে মোট ২৮জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচক মন্ডলীর সদস্য পুরুষ ভোটার ৭৩৩ ও মহিলা ২২৩ জন। মোট ভোটার ৯৫৬ জন।
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকতা মোঃ আলমীগর হোসেন বলেন জেলা পরিষদ নির্বাচন সুষ্টু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়ন করা হয়েছে। অপরদিকে মোবাইল কোর্ট সার্বক্ষনিক মনিটরিং করেছেন।