জৈন্তাপুরে কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

    0
    225

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ জৈন্তাপুরে কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা ২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন। অর্কিড নাসার্রী ব্যাতিত মেলায় উপজেলার কোন নার্সারী মেলায় অংশগ্রহন করেনি।

    আজ ২৮আগষ্ট বুধবার সকাল ১১টায় জৈন্তেশ্বরী বাড়ী মিউজিয়াম ৬দিন ব্যাপি কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ফারুক হোসাইন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা সুব্রত দেবনাথ।

    কৃষি প্রযুক্তি মেলায় আয়োজন করা হলেও উপজেলার অর্কিড নাসার্রী ব্যাতিত আর কোন প্রতিষ্ঠান অংশ গ্রহন করেনি। উপজেলার বাহিরের প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহন করেছে। মেলায় জৈন্তাপুর উপজেলা অর্কিড নার্সারী এবং সরকারী প্রতিষ্ঠান ও একটি এনজিও ব্যতিত উপজেলার কোন নার্সারী মেলায় অংশ গ্রহন করেনি। প্রচার প্রচারনা না থাকায় উদ্বোধনী দিনেও তেমন লোক সমাগম ঘটেনি।

    উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন অতিতে কৃষি প্রযুক্তি মেলায় যতেষ্ট দর্শনার্থীদের পদচারনায় মুখরিত ছিল মেলার প্রতিটি ষ্টল। গাছ ফুল ফল চারা বিক্রয় ছিল উল্লেখযোগ্য। আজকের মেলার আয়োজকদের প্রচার প্রচারনা না থাকার কারনে মেলায় দর্শনার্থী চোখে পড়েনি, আমন্ত্রীত অতিথিরাই ছিলেন আজকের অনুষ্ঠানের মূল দর্শক। আমি আশারাখি মেলার বাকী দিন গুলোতে দর্শনার্থীদের উপস্থিথি বাড়াতে প্রয়োজনীয় প্রচার প্রচারনা করবেন।

    এদিকে মেলায় উল্লেখযোগ্য ছিল সাইট্রাস গবেষনা কেন্দ্রের ষ্টল, যেখানে বিভিন্ন ফলের গাছ, উদ্ভাবিত নতুন জাতের চারা লক্ষনীয়।