জৈন্তাপুরে ১৫দিন ব্যাপি কিশোর-কিশোরীদের ভার্মি প্রশিক্ষণ শুরু

    0
    223

    আমারসিলেট24ডটকম,নভেম্বর,রেজওয়ান করিম সাব্বিরঃ শিক্ষা থেকে ঝরে পড়া কিশোর, কিশোরী, তরুনদের মধ্যে বেসরকারী এনজিও সংস্থা সিএমইএস এর মাধ্যমে জৈন্তাপুর উপজেলা চারিকাটা প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে ১৫দিন ব্যাপি এক ভার্মি প্রশিক্ষন শুরু।

    সিএমইএস সংস্থাটি মৌলিক শিক্ষার পাশাপশি প্রত্যান্ত অঞ্চলের ঝরে পড়া শিক্ষার্থীদের কর্মমূখি, বাস্থবধর্মী ও প্রযুক্তি শিক্ষার দক্ষ জন শক্তিতে রূপান্তরের লক্ষ্যে তারা কিশোর-কিশোরী ও অরুনদের মধ্যে বিভিন্ন ধরনের প্রযুক্তি শিক্ষা কেন্দ্র চালু করার লক্ষ্যে উপজেলা প্রত্যান্ত অঞ্চল চারিকাটা ইউনিয়নে সিএমইএস’র প্রধান কার্যালয় স্থাপন করা হয়।

    প্রশিক্ষনের ধারাবাহিকতার জন্য প্রধান কার্যালয়ের মাধ্যমে ১৫জন ঝরে পড়া কিশোর-কিশোরী ও তরুনদের মধ্যে গত ৩নভেম্বর সোমবার আনুষ্ঠানিক ভাবে ১৫দিন ব্যাপি ভার্মি প্রশিক্ষন কোর্স চালু করা হয়েছে। এপ্রশিক্ষনটি আগামী ২০নভেম্বর পর্যন্ত চলবে। জেন্ডার শিক্ষক মুনাবুর রহমানের পরিচালনা উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষনের উদ্ভোধন করেন ইউনিট অগ্রানাইজার লিটন মল্লিক।

    বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অগ্রানাইজার জেন্ডার মিজানুর রহমান, অগ্রানাইজার ট্রেড সোহেল রানা।
    প্রধান অতিথির বক্তব্যে ইউনিট অগ্রানাইজার লিটন মল্লিক বলেন- সিএমইএস অত এলাকার শিক্ষা থেকে ঝরে পড়া কিশোর-কিশোরী ও তরুনদের কর্মমূখি, বাস্থবধর্মী ও প্রযুক্তি শিক্ষার দক্ষ জনশক্তিতে পরিনত করতে। তিনি এলাকার জনপ্রতিনিধি সহ সকলের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন।