জোড়া সেঞ্চুরির সুবাদে ভারতের বিশাল সংগ্রহ

    0
    233

    আমারসিলেট24ডটকম,০২নভেম্বরঃ আজিঙ্কা রাহানে ও শিখর ধাওয়ানের জোড়া সেঞ্চুরির পর সুরেশ রায়নার ঝড়ো হাফ সেঞ্চুরির সুবাদে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে ৩৬৪ রানের বিশাল লক্ষ্যমাত্রা দিয়েছে স্বাগতিক ভারত। রোববার টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৬৩ রান সংগ্রহ করেছে বিরাট কোহলির ভারত।

    ভারতের হয়ে আজিঙ্কা রাহানে ১১১ ও শেখর ধাওয়ান ১১৩ রান করেন। রাহানের ১০৮ বলের ইনিংসে ১৩টি চার ও ২টি ছক্কার মার ছিলো। আর ধাওয়ানের  ১০৭ বলের ইনিংসটি ১৪টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিলো।

    সুরেশ রায়না ৩৪ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা রয়েছে। এছাড়া কোহলি ২২, রাইয়ুডু ২৭ ও আকাশ প্যাটেল ৪ বলে ১৪ রান করেন।

    কটকে টেসে হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচণা এনে দেন দুই ওপেনার ধাওয়ান ও রাহানে। এই দুজনের ২১০ বলে ২৩১ রানের জুটির কল্যাণেই বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা।

    ২৩১ থেকে ২৪৭- এই ১৬ রানে মধ্যে ধাওয়ান ও রাহানেকে তুলে নিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে লঙ্কানরা। তবে ততক্ষণে দেরি হয়ে গেছে।

    শ্রীলঙ্কার হয়ে সুরাজ রনদিভ তিনটি উইকেট লাভ করেন। তবে ১০ ওভারের স্পেলে ৭৮ রান দেন তিনি। এছাড়া লাহিরু গোমেজ ও প্রিয়াঞ্জন একটি করে উইকেট লাভ করেন।ঃক্রিকইনফো