টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি জিয়ারত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
250

আমার সিলেট ডেস্ক: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে জিয়ারত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার (১ জুলাই) বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধুর সমাধিতে প্রথমে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ এবং বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে বিশ্রামে যান প্রধানমন্ত্রী।

এর আগে, সকাল ৮টায় গণভবন থেকে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী। ৮টা ৫০ মিনিটে পদ্মা সেতু হয়ে বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া পৌঁছান। এ সময় স্থানীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান এবং স্লোগানে স্লোগানে বরণ করে নেন।

কোটালীপাড়া পৌঁছে প্রথমে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের নবনির্মিত ভবনটির উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধন শেষে তিনি কার্যালয় চত্বরে তিনটি গাছের চারা রোপণ করেন। এরপর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেন।
পরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দুপুরের খাবারে অংশ নেন তিনি। দুপুরের খাবার শেষে কোটালীপাড়া থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন এবং রাতে টুঙ্গিপাড়া নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন তিনি।

রবিবার (২ জুলাই) সকাল ৯টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। পরে তার নিজ বাড়িতে বিশ্রামে যাবেন। এরপর দুপুর ১টায় সড়কপথে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে।