টেকসই ও লাভজনক কৃষি বাস্তবায়নের লক্ষে নড়াইলে “ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি” শুরু

0
35
টেকসই ও লাভজনক কৃষি বাস্তবায়নের লক্ষে নড়াইলে “ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি” শুরু

সুজয় কুমার বকসী,নড়াইল-প্রতিনিধি: টেকসই ও লাভজনক কৃষি বাস্তবায়নের লক্ষে নড়াইলে ৩ দিন ব্যাপী (৬-৮ জুন) “ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি” শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় কৃষি সম্প্রসারন অধিদপ্তর , নড়াইল সদর এর আয়োজনে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট প্রকল্পের আওতায় নড়াইল সদর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
টেকসই ও লাভজনক কৃষি বাস্তবায়নের জন্য এ এলাকার জলবায়ু বিবেচনা করে লাগসই কৃষি প্রযুক্তি, উন্নত পানি ও মাটি ব্যাবস্থাপনার মাধ্যমে ফসলের টেকসই উৎপাদন ও উৎপাদনশীলতা বৃদ্ধি করার উদ্যেশ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারএর সভাপতিত্বে অতিরিক্ত উপ-পরিচালক ( শস্য) মোঃ ফরিদুজ্জামান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান , সরকারি কর্মকর্তা, কৃষক-কৃষানী,সশীল সমাহের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
এ মেলায় “ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তির ব্যাবহার এর মাধ্যমে উৎপাদিত বিভিন্ন কৃষি পণ্যসহ এ প্রযুক্তি ব্যাবহারের পদ্ধতি বিষয়ে ০৮ টি ষ্টল খোলা হয়েছিল। প্রতিদিন সকাল ৯ টা হতে বিকাল ৫ পর্যন্ত চলবে এ মেলা
এফটিপির নড়াইল উত্তর এর জুন মাসের ০৬ তারিখের ফোল্ডারে ফুটেজ দেয়া আছে