“ডিজিটাল থেকে স্মাট বাংলাদেশে উত্তরণ;আমাদের চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক মতবিনিময়

0
211

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: “ডিজিটাল থেকে স্মাট বাংলাদেশে উত্তরণ; আমাদের চ্যালেঞ্জ ও করণীয় ” শীর্ষক মতবিনিময় সভা নড়াইলে অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার নড়াইল সদর উপজেলা শিক্ষা অফিস এর আয়োজনে নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নড়াইল- ২ আসনের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।
মাশরাফী বিন মোর্ত্তজা তাঁর বক্তব্যে বলেন, আমার মেয়াদ আর এক থেকে দেড় মাস আছে, অনেকেই এই সময়কে কম সময় মনে করে, আমি মনে করি,প্রতিটি দিনই খুব গুরুত্বপূর্ন, সে কোন সময় যে কোন দিনে ছোট ছোট করে কাজ করলে অনেক বড় কাজ করান যায়, আমি মনে করি এই দেড় মাস খুবই গুরুত্বপূর্ন, আমি যদি এই দেড় মাস কাজ করতে পারি , সব জায়গার সমাধান করতে না পারলেও কিছু কিছু জায়গার সমাধান করতে পারবো।
তিনি আরো বলেন বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে একটি স্বাধীন ভুখন্ড পেয়েছিলাম, তার অবর্তমানে তার সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ডিজিটাল বাংলাদেশ থেকে স্মাট বাংলাদেশে উত্তরনের জন্য আজ বাংলাদেশ স্বপ্ন দেখছে এবং এই স্বপ্নের যারা সারথী আছে, এই স্বপ্ন আমরা যারা দেখছি,মাননীয় প্রধানিমন্ত্রীর নেতৃত্বে আমরা যারা স্মাট বাংলাদেশের কথা বলছি তার প্রথম সারিতেই কিন্তু শিক্ষক।‘ স্মাট বাংলাদেশ” গড়তে শিক্ষার কোন বিকল্প নেই।শিক্ষক জাতি গঠনে শ্রেষ্ট হাতিয়ার, শিক্ষক হলেন জাতির মেরুদন্ড, আমি মনে করি প্রত্যেক স্কুলে আমরা যদি একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করতে পারি, নতুন প্রজন্ম যারা উঠে আসছে, নতুন প্রজন্ম যারা ভবিষ্যতকে নেতৃত্ব দিবে তারা অবশ্যই স্মাট বাংলাদেশ গঠনে সাহায্য করবে।
বিগত সাড়ে ৪ বছরে অনেক স্কুলে গিয়েছে , সমস্য সমাধোনের চেষ্টা করেছি, কিছু করতে পেরেছি কিছু পারিনি। এই কারণে আপনাদের সাথে বসা , যাতে অনেক কিছু উঠে আসবে।
সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম।
সদর উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা নবকৃষ্ণ টিকাদার এর সভাপতিত্বে সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রণতোষ কুমার সেন, মোঃ আশরাফুল আলম, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোকসুদুল হক, নড়াইল শহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জাহিদুল ইসলাম, ইঁঁচড়বাহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিকদার আব্দুল আলীম, বলরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা ইয়াসমিন দীপু, প্রাথমিক শিক্ষক নেতা মোঃ আশিকুর রহমান দ্বীপ, মোঃ বদরুল আলম লিংকন, জয়ব্রত দাস শিমুল, মোঃ হামিমুর রহমানসহ জেলা- উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তাগন, সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষক-শিক্ষিকা এ সময় উপস্থিত ছিলেন।