ডিজিটাল বাংলাদেশ গড়তে আধুনিক শিক্ষার বিক্ষল্প নেই:ড.সুভাষ

    0
    236

    আমারসিলেট24ডটকম,১৮ডিসেম্বরঃ সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে আধুনিক শিক্ষার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রয়োজন রয়েছে। পৃথিবীকে বদলাতে হলে নিজেদেরকে জ্ঞানের রাজ্যে শ্বেষ্ঠত্ব অর্জন করতে হবে। শিক্ষিত জনপদ গড়ে তুলার জন্য শিক্ষাকে সর্বাজ্ঞে অগ্রাধিকার দেয়া প্রয়োজন। তিনি আরো বলেন শিক্ষিত জনগোষ্ঠিই পারে দেশকে এগিয়ে নিতে।

    শিক্ষার কোন বিকল্প নেই উলে¬খ করে তিনি বলেন যার যার অবস্থান থেকে শিক্ষা ক্ষেত্রে অবদান রাখতে হবে। তাহলেই দেশ ও সমাজ উন্নতির দ্বারপ্রান্তে পৌছতে পারবে। তিনি গতকাল বুধবার কোম্পানীগঞ্জ উপজেলার রাজনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মহান বিজয় দিবস উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

    বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: শামীম আজাদের সভাপতিত্বে প্রধান শিক্ষক মোহাম্মদ শফিকুল ইসলামের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক তাহমিনা খাতুন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নিবাহী অফিসার মোঃ রোকন উদ্দিন, সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো: ইয়াকুব আলী, উপজেলা শিক্ষা অফিসার শরদিন্দু দাস, পূর্ব ইসলামপুর ইউ/পি চেয়ারম্যান বাবুল মিয়া, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, ব্যবসায়ী আলহাজ্ব মো: সৈয়দ আলী।

    বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মো: নূর মিয়া, বর্তমান মেম্বার ও শিক্ষানুরাগী সদস্য মো: মাসুক আহমদ, মো: নান্নু মিয় মেম্বার, সাবেক মেম্বার আব্দুল মতিন, ফিরোজ মিয়া, আলমাছ আলী, বর্তমান কমিটি সহ-সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদিন, আলহাজ্ব হাবিবুর রহমান, মো: মানিক মিয়া, মো: হুমায়ুন কবির, মো: জসিম উদ্দিন, ইসরাফিল, আব্দুল সাত্তার, মধু মিয়া সরকার, খায়ের গাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্রিয়ার আল আজাদ, শিক্ষক বাবু আরাদন সরকার, মো: ছানাউল হক, বিদ্যালয়ের শিক্ষক ইকবাল হোসেন, আলমগীর হোসেন, হাফছা আক্তার প্রমুখ।