ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছাত্রদল কর্মী রোমানের মৃত্যু

0
284

সুজয় বকসী,নড়াইল,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শেখ ফজলুল হক রোমান (২৬) নামে এক মেধাবী ছাত্রের মৃত্যু হয়েছে। রবিবার (৩০ অক্টোবর ) রাত ৭টার দিকে নড়াইল সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

শেখ ফজলুল হক রোমান নড়াইল জেলার নড়াগাতী থানার টোনা গ্রামের ওলিয়ার শেখের ছেলে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন।

হাসপাতাল ও পারিবারিক সুত্রে জানা গেছে, রোমান গত ২৯ অক্টোবর (শনিবার) রাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নড়াইল সদর হাসপাতালে ভর্তি হন। রোববার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ধীরে ধীরে রোমানের অবস্থার অবনতি হতে থাকে।
এক পর্যায়ে রোববার রাত ৭টার দিকে মুত্যুর কোলে ঢলে পড়েন। ওই দিন রোববার রাত ১০টার দিকে রোমানের মৃতদেহ নড়াইল সদর হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।
নড়াইল সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক শামীমুর রহমান রোমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোমান গত শুক্রবার জ্বরে আক্রান্ত হয়ে নিজের ফেসবুক আইডিতে ‘ জ্বর’ লিখে স্টাটাস দেন। রোমান ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন। এর আগে তিনি নড়াইলের নড়াগাতী থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন। গত ২৭ অক্টোবর ঘোষিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হন শেখ ফজলুল হক রোমান। পদ প্রাপ্তির তিনদিন পরই ডেঙ্গুজ্বরের কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমালেন।
এদিকে তাঁর মৃত্যুতে এক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসলাম এবং সাধারণ সম্পাদক সুজন মোল্যা।
একইসাথে বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ স্বাক্ষরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, “শেখ ফজলুল হক রোমান একজন সৎ, দক্ষ, চৌকস ও মেধাবী ব্যক্তি ছিলেন। তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের অপূরণীয় ক্ষতি হয়ে গেল।” এছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহপাঠী, বন্ধু বান্ধবসহ অনেকে।