তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীঃফ্রান্স বিএনপির

    0
    220

    আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারী,আবু তাহেরঃ গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে  গত ৫ ই জানুয়ারী  ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারক লিপি প্রদান ও বিক্ষোভ কর্মসূচী পালন  করে ফ্রান্স বিএনপি। ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ফ্রান্স বিএনপি,র সহ সভাপতি সাহেদ আলীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এম এ তাহেরের পরিচালনায়  সমাবেশে টেলিফোনে বাংলাদেশ থেকে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিএনপির  যুগ্ম মহাসচিব ব্যারিষ্ঠার মাহবুব উদ্দীন খোকন ও বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।

    সমাবেশে  বক্তারা বলেন শেখ হাসিনা ও তার দল  বাংলাদেশের গণতন্ত্রের সবচেয়ে বড় শত্রু। অবিলম্বে তার পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবী জানান বক্তারা।তারা বলেন, গণতন্ত্রের প্রতিক বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে সরকার নিজেই গোটা দেশ ও দেশের জনগণ থেকে অবরুদ্ধ হয়ে পড়েছে।

    এখন পদত্যাগ ছাড়া  শেখ হাসিনার সামনে আর কোন পথ খোলা নেই। পাশাপাশি তারা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার দাবী জানান, অন্যথায় বহির্বিশ্বে থাকা লাখ লাখ জাতীয়তাবাদী, দেশ প্রেমিক মানুষ এই অবৈধ সরকারের কোন মন্ত্রী এমপিকে বিদেশের মাঠিতে আসতে দেবে না। বক্তারা, দেশে যেসকল মুক্তিপাগল, গণতন্ত্রকামী জনতা গণতন্ত্র প্রতিষ্টার জন্য আজ শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। পাশা পাশি এসকল বীর শহিদদের রক্তকে বৃথা যেতে দেবেন না বলে তারা অঙ্গিকার করেন।

    শেখ হাসিনা পাখির মত গুলি করে যেভাবে মানুষ হত্যা করছেন এর বিচার একদিন বাংলার মাঠিতে হবে বলে তারা হুঁশিয়ার করেন।

    প্রতিবাদ কর্মসূচিতে অন্যানের মধ্যে উপস্তিত ছিলেন সহ সভাপতি ,এইচ এম এ রহিম,সিরাজুর রহামন,সানোয়ার হোসেইন, হেনু মিয়া,মিজান আলী, শামিম বাহার বাপ্পি,এম এ রশীদ পাটোয়ারী,মনির হোসেন,মাহবুবুল আলম রাংগা,তাসলিম উদ্দীন,সাংগঠনিক সম্পাদক জালাল খান, কাউছার আবেদিন, যুগ্ন সাধারণ সম্পাদক কবির হুসেইন পাটোয়ারী,কাউছার আবেদিন,রেজাউল করিম,জোনেদ আহমদ,সিরাজুল ইসলাম মিছবাহ,আব্দুল কাইয়ুম সরকার, টিপু সুলতান,  সহ সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান,ফজলুল করিম,দপ্তর সম্পাদক মাসুদুর রহমান মাসুদ,অর্থ সম্পাদক সাইফুল ইসলাম,তৌফিকা সাহেদ প্রচার সম্পাদক শ্যামল দাশ সানী,আন্তর্জাতিক সম্পাদক দিব্য রায়, মুক্তি্যুদ্ধ বিষয়ক সম্পাদক ওমর গাজী,আইন সম্পাদক দেলোয়ার হোসেন,শিক্ষা বিষয়ক সম্পাদক আহমেদ মালেক, যুব বিষয়ক সম্পাদক আফজল হোসেন,সাহিত্য সম্পাদক কবি রুবেল আহমদ,মহিলা নেত্রী রুবিনা রহমান,সানু,সালমা,সারমিন আক্তার,মিসেস আলী,বিগ্গান ও প্র‍যুক্তি সম্পাদক জাহিদুল ইসলাম শিপার,তথ্য সম্পাদক তানভির আহমেদ তুহিন,শ্রম সম্পাদক সাহিনুর ইসলাম,প্রবাসী সম্পাদক ওয়াসিকুর রহমান,সহ প্রচার সম্পাদক ফরিদ আহমদ রনি, সহ আন্তর্জাতিক শাফায়েত জামিল,    সহ শ্রম সম্পাদক হুমায়ুন কবীর,সহ কষী সম্পাদক মোঃ আইয়ুব,সহ অর্থ সম্পাদক আলী আশরাফ মাসুম,সহ মানবাধিকার সম্পাদক শেখ রুবেল,সহ প্রবাসী সম্পাদক তানভীর আনছার প্রমুখ।

    প্রতিবাদ সমাবেশ শেষে পররাষ্ট্র মন্ত্রনালয়ে স্মারক লিপি প্রদান করেন ফ্রান্স বিএনপির সাধারন সম্পাদক এম এ তাহের এর নেতত্বে সাংগঠনিক সম্পাদক হাজী জালাল খান,সহ সভাপতি সাহেদ আলী।

    এসময় ফ্রান্স বিএনপির সাধারন সম্পাদক এম এ তাহের বলেন শান্তিপূর্ণ বিক্ষোভ  সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি বন্ধ করতে সরকার ১৪৪ ধারা জারি করেছে। এভাবে আমাদের কর্মসূচি বন্ধ করা যাবে না। সমাবেশ করতে না দেয়া পর্যন্ত সারা দেশে অবরোধ কর্মসূচি চলবে। দেশের জনগণকে এই কর্মসূচি চালিয়ে যাওয়ার আহ্বান জানান প্রবাসী  এ নেতা।

    সরকার দেশটাকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। বিরোধী দলকে কোনো কর্মসূচি পালন করতে দেয়া হয় না। এক দিকে ক্ষমতাসীনরা মিছিল মিটিং করবে, আর আমাদের কর্মসূচি করতে দেবে না।এসময় তিনি রীজবি আহমেদ সহ সকল নেতা কর্মীর মুক্তির দাবী জানান।