তাহিরপুরে অবৈধ মালামাল আটক,চোরাচালানীরা লাপাত্তা

    0
    271

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিজিবির অভিযানে আটক হচ্ছে অবৈধ মালামাল কিন্তু এলাকার চিহ্তি চোরাচালানীরা থেকে যাচ্ছে ধরাচোঁয়ার বাহিরে। প্রতিদিনের ন্যায় বিজিবি উপজেলা সীমান্তের বড়ছড়া স্থল শুল্কস্টেশন ও চানপুর বিওপির টহলদল সীমান্তবর্তী গ্রাম রাজাই থেকে অভিযান চালিয়ে মদের চালান আটক করেছে। জব্দকৃত মাদক তালিকাভুক্তির পর দুটি চালানই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সুনামগঞ্জ কার্যালয়ে জমা দেয়া হয়।
    সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মাকসুদুল আলম জানান,তাহিরপুর সীমান্তে বিজিবির টহলের পাশাপাশি মাদকবিরোধী বিশেষ অভিযান অব্যাহত আছে। বুধবার রাতে ও বৃহস্পতিবার ভোরে বড়ছড়া পার্শ্ববর্তী রাজাই এলাকা থেকে দুটি বিদেশি মাদকের চালান আটক হয়েছে এর পেছনে কে বা কারা জড়িত সে সব বিষয় খতিয়ে দেখছে বিজিবি।

    স্থানীয় এলাকাবাসীর দাবী করে জানান,বর্তমান সিও সাহেবের কঠোর নজরদারী ও তৎপরাতায় চোরাচালানীদের চোরাচালান কমে গেলেও একবারেই থামছে না। তাহিরপুর সীমান্তে প্রতিদিনেই বিজিবি বিভিন্ন সময় অভিযান চালিয়ে মদ,গাজা,কয়লা,চুনাপাথরসহ বিভিন্ন রখমের অবৈধ মালামাল আটক করছে। কিন্তু উপজেলা সীমান্তে যারা চোরাচালান করে এবং তাদের মদদ দাতাদের নাম বিভিন্ন সময় পত্রিকায় প্রকাশিত হয় এবং যারা ঐসব চোরাচালানীদের সাথে আতাত করে আর স্থানীয় কয়েকজন সাংবাদিক নামধারীরা মাসোয়ারা নিচ্ছে এবং ইয়াবা ট্যাবলেটসহ আটক হয়েছে তারা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাহিরে। উঠতি বয়সী যুব সমাজকে রক্ষায় চোরাচালানী ও তাদের মদদ দাতাদের বিরোদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবী জানান উপজেলাবাসী।

    বিজিবি জানায়,তাহিরপুরে বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টায় চানপুর বিওপির টহলদল সীমান্তবর্তী গ্রাম রাজাই থেকে ১২ক্যান বিয়ারের একটি চালান জব্দ করে। অন্যদিকে ট্যাকেরঘাট ক্যাম্পের বিজিবি বুধবার রাতে সীমান্তের বড়ছড়া শুল্কস্টেশনে ধাওয়া করলে বিদেশি মদ ও বিয়ারের একটি চালান ফেলে পালিয়ে যায় মাদক চোরাকারবারিরা। চালানটিতে ১৪বোতল বিদেশি মদ ও ৫০ক্যান বিয়ার রয়েছে বলে জানিয়েছে বিজিবি।