তাহিরপুরে টেক্সের নামে চাঁদাবাজি বন্ধের দাবীতে সমাবেশ

    0
    224

    আমারসিলেট24ডটকম,২৭মে,মোজাম্মেল আলম ভূঁইয়াসুনামগঞ্জ জেলার তাহিরপুরের যাদুকাটা নদীতে অতিরিক্ত টোলটেক্স ও চাঁদাবাজি বন্ধের দাবীতে গতকাল সোমবার বিকেলে যাদুকাটা নদীর অবস্থিত পশ্চিমপাড় পাঠানপাড়া গ্রামের সামনে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার বালু-পাথর উত্তোলনকারী শ্রমিকদের উদ্যোগে এসমাবেশ হয়। এসময় শ্রমিক নেতা আব্দুল হেকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

    বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোলাইমান হোসেন,বালিপাথর ব্যবসায়ী রফিকুল ইসলাম,আবুল কালাম আজাদ,শাখাওয়াত হোসেন,তাহিরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান উজ্জ¦ল, যুবদল নেতা রুহুল আমিন,শ্রমিকনেতা আব্দুস সাত্তার,জামাল উদ্দিন,মস্তু মিয়া,রেহান মিয়া, সাজুল,তুষা মিয়া প্রমূখ। সমাবেশে বক্তারা যাদুকাটা নদীতে অবৈধ চাঁদাবাজী ও টোলটেক্স বন্ধ করে সরকারী ভাবে খনিজ মন্ত্রণালয় থেকে বৈধ লিজের মাধ্যমে রয়্যালটি আদায়ের দাবী জানান।

    শ্রীগই যাদুকাটা নদীর চাঁদাবাজি বন্ধ না করলে শ্রমিকরা আরও কঠোর কর্মসূচী ঘোষনা করবে বলে হুমকি দেন। উল্লেখ্য-গত শুক্রবার থেকে চাঁদাবাজী ও অতিরিক্ত টোলটেক্স বন্ধের দাবীতে বালি-পাথর উত্তোলনকারী শ্রমিকরা যাদুকাটা নদীতে নৌ-ধর্মঘট পালন করছে।