দিলাম আলোচনার ডাক তিনি দিলেন হরতালঃপ্রধানমন্ত্রী

    0
    250

    আমার সিলেট  24 ডটকম,০৭নভেম্বরঃ পানগাঁয়ে আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি দিলাম আলোচনার ডাক, আর তিনি দিলেন হরতাল। হরতালে নিহতদের লাশের দায়িত্ব বিরোধীদলের নেতাকেই নিতে হবে।  আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাজধানীর অদূরে কেরানীগঞ্জের পানগাঁয়ে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।
    প্রধানমন্ত্রী বলেন, আমি যখন ফোনে ওনার (খালেদা জিয়া) সাথে কথা বলতে গেলাম। আমার সাথে ঝগড়া করলেন তিনি। আমি ওভাবে কথা বলতে অভ্যস্ত নয়। পরে তাকে হরতাল পরিহার করার আহ্বান জানালাম। তাকে আমার বাসায় দাওয়াত দিলাম। তিনি এলেন না। তিনি আরো বললেন, হরতাল তিনি (খালেদা জিয়া) করবেনই। হরতাল করে  তিনি কী পেলেন? অনেক মায়ের কোল খালি করলেন। আগুনে পুড়িয়ে মানুষ মারলেন। কোনো মুসলমান অন্যের শরীরে আগুন লাগিয়ে পুড়ে ? তা আমরা জানতাম না। এই যে মানুষ মারলেন, এই দায়িত্ব তাকে নিতে হবে।
    শেখ হাসিনা বলেন, আমরা বিধবা ভাতা দিচ্ছি, বয়স্ক ভাতা দিচ্ছি, বিনে পয়সায় ছেলেমেয়েদের মাধ্যমিক শিক্ষার বই দিচ্ছি। কমিউনিটি হেলথ সেন্টার প্রতিষ্ঠা করেছি, জেলা হাসপাতালের সিট বৃদ্ধি করেছি। বিএনপি নেত্রী বলেছেন তিনি সব বন্ধ করে দেবেন।
    ক্ষমতায় গেলে খালেদা জিয়া নতুনভাবে দেশ চালাবেন বলেছেন। আসলে তিনি ক্ষমতায় গেলে নতুনভাবে সন্ত্রাস ছড়াবেন, নতুনভাবে মানুষ খুন করবেন, ধর্ষণের ঘটনা ঘটাবেন। তিনি (খালেদা জিয়া) আসলে দেশকে নৈরাজ্যে ভাসিয়ে রসাতলে নিয়ে যাবেন।
    প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধাপরাধীদের বিচার করবো। আপনারা নৌকায় ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছেন। আমরা কথা দিয়েছিলাম- সে বিচার করছি। কিন্তু তিনি বলছেন ক্ষমতায় গেলে তাদের সবাইকে মুক্তি দিবেন। তিনি আরও বলেন, এই মিটিংয়ে এসে অনেক উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছি, অনেক ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। বিএনপি ক্ষমতায় গেলে সব বন্ধ করে দেবে। আমরা জাতীয় গ্রিডে অনেক বিদ্যুৎ যুক্ত করেছি। আবার যদি আমরা ক্ষমতায় আসি, আবার যদি আপনাদের ভোট পাই তাহলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিবো।
    শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় এসে কী দিয়েছে? তারা দেশকে বানিয়েছে সন্ত্রাসের দেশ, জঙ্গীদের দেশ, বাংলা ভাইয়ের দেশ। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানে বাংলাদেশ হবে উন্নয়নের দেশ, অগ্রগতির দেশ। আপনারা আবার আমাদের ভোট দিন, যাতে আমরা আপনাদের ছেলে মেয়েদের জন্য উন্নত জীবন উপহার দিতে পারি।
    শেখ হাসিনা বলেন, আমি আহ্বান জানাচ্ছি দেশ ও জাতির সামগ্রিক উন্নয়নের স্বার্থে আবার নৌকায় ভোট দেন। আপনারা জানেন আমার কোনো ব্যাক্তিগত চাওয়া নেই। আপনারা জানেন আমি আমার বাবাকে হারিয়েছি, মাকে হারিয়েছি। আবার বাবা দেশের উন্নয়নে কাজ করেছেন, আমিও নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমরা চাই বাংলাদেশর প্রতিটি ছেলেমেয়েই যেন লেখাপড়া শিখে উন্নত জীবন যাপন করতে পারে, সে উদ্দেশ্যেই আমারা রাজনীতি করছি।