দুইদল সংবিধান অনুযায়ী সঙ্কট সমাধান করতে পারে

    0
    239

    আমারসিলেট 24ডটকম ,২৫সেপ্টেম্বর  : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নির্বাচন নিয়ে চলমান রাজনৈতিক সঙ্কট দূর করতে আওয়ামী লীগ ও বিএনপিকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন । আজ সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজার মিলনায়তনে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প আয়োজিত সার্ভিস ইনোভেশন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান শেষে এ কথা বলেন জাতীয় সংসদের স্পিকার ।

    নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে যে মতপার্থক্য রয়েছে, তা সমাধানে দুই রাজনৈতিক দলকে আলোচনার জন্য স্পিকার কোনো আহ্বান জানাবেন কি না ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিরীন শারমিন বলেন, আমার আহ্বান সব সময় থাকবে। তারা চাইলে সংসদে যে কোনো আলোচনা করতে পারে।

    ড. শিরীন শারমিন বলেন, সংসদের চলমান অধিবেশনেই দুই প্রধান রাজনৈতিক দল তাদের মতপার্থক্য সংবিধান অনুযায়ী আলোচনা করে সমাধান করতে পারে। কারণ সংসদে জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে যে কোনো আলোচনার সুযোগ রয়েছে।বিরোধী দলকে বর্তমান সংসদের শেষ অধিবেশনে যোগ দেয়ারও আহ্বান জানান স্পিকার।

    বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেন, বাংলাদেশ এরইমধ্যে অনেক বড় বড় ডিজিটাল পদক্ষেপ গ্রহণ করেছে। এ দেশ ইতিহাসের অংশ হয়ে উঠছে। ইতোমধ্যে ৬৪টি জেলার সবকয়টি ইউনিয়ন পরিষদকে ডিজিটাল নেটওয়ার্কের অন্তর্ভুক্ত করা হয়েছে।আজ ডিজিটাল সার্ভিস ইনোভেশন ফান্ড থেকে সাতটি ক্ষুদ্র অনুদান দেয়ার মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল হয়ে ওঠার পথে আরও সাত ধাপ এগিয়ে গেলো বলেও মন্তব্য করেন ড্যান ডব্লিউ মজিনা।অনুষ্ঠানে ৭টি প্রতিষ্ঠানকে অনুদানের চেক তুলে দেন স্পিকার শারমিন চৌধুরী।

    অর্থ সচিব ফজলে কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর পলিন ট্যামসিস।এছাড়া বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের চিফ ইনোভেশন অফিসার ও অধিদপ্তর এবং জেলা পর্যায়ের ইনোভেশন অফিসার, উন্নয়ন সহযোগী, এনজিও, সাংবাদিক, দাতা সংস্থা ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।