দেশনেত্রী ম্যাডাম খালেদা জিয়ার কাছে হৃদয়ের আকুতিঃফেইসবুক

    0
    238

    আমারসিলেট24ডটকম,২৫জানুয়ারী,আবছার তৈয়বী (আবূধাবি থেকে) দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্য আজ সত্যিই শোকের দিন। যে যতই মায়া-কান্না করুক, তার কোন মূল্য নেই ম্যাডামের শোকের কাছে। কারণ তাঁর নাড়িছেঁড়া ধন, কলিজার বোঁটা আর হৃদপিন্ডের একাংশ আজ এমন এক জায়গায় চলে গেছে, যেখান থেকে ফেরানোর সাধ্য কারো নেই।
    আহা! দেশনেত্রী বেগম খালেদা জিয়ার এই শোকের দিনে যদি দু’ফোটা অশ্রু ফেলতে পারতাম! দুঃখিত, পারছি না। কেননা, আগুনে পোড়া লোকগুলো বড়ই নির্দয়। আমার সবগুলো অশ্রু ওরা কেড়ে নিল।
    আরফাত রহমান কোকো। দেখতে যেমনিই হোক নামটি বেশ সুন্দর। মৃত্যু অনিবার্য। কিছু মৃত্যু মানুষকে কাঁদায়। কিছু মৃত্যুতে মানুষ শোকে পাথর হয়। কিছু মৃত্যুতে পৃথিবী হয় উত্তাল। সবার দুঃখ, শোক এক সময় হারিয়ে যায়। ক্ষতও শুকিয়ে যায়।

    কিন্তু একজনের কাছে সে শোক কখনো ভুলার নয়, হ্যাঁ, আমি জন্মদাত্রী মা’র কথাই বলছি। দুনিয়ার সবার সব শোক এক সাথে করলেও মায়ের হৃদয় বিগলিত একটি ‘আহ্’ শব্দের সমান হবেনা।
    আমার জন্মভূমি বাংলাদেশের হাজারো মা আজ কাঁদছেন। তাদের চোখের পানি ম্যাডাম খালেদা জিয়া চোখের পানি থেকে কোন অংশে কম নয়।

    ম্যাডাম খালেদা জিয়াকে একবার কড়জোড়ে বলি, ম্যাডাম! এবারের মত না হয় ক্ষান্ত দিন! দেখুন! আপনার নাড়িছেঁড়া ধন কোকোর হাত, পা, চোখ, কান, মুখ, বুক সব অক্ষত আছে। আর যে হতভাগী মায়ের জ্যান্ত সন্তানটা পেট্রোল বোমার আঘাতে পুড়ে কাবাব হয়ে যায়, তার কিছুই অবশিষ্ট থাকেনা।

    তার কথাটি একবার অন্তত ভেবে দেখুন। মনে শান্তি পাবেন। পুত্রশোক ভোলার এর চেয়ে মোক্ষম দাওয়াই আর কিছুই নেই।
    প্রতিষ্ঠাতা সভাপতিঃ প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) দুবাই, ইউ.এ.ই। ই-মেইল: absartaiyabi@yahoo,
    সূূত্রঃNayon Ahmed Noorফেইসবুক আইডি থেকে নেয়া।