দ্বাদশ সংসদ নির্বাচনে শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে নৌকাসহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

0
257

আমার সিলেট রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত ২৩৮ মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে ৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আ’লীগের মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ,বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত প্রার্থী মাওলানা মো: আব্দুল মুহিত হাসানী,জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাজী মো: মোস্তান মিয়া, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মনোনীত প্রার্থী মো: আনোয়ার হোসাইন আলিম ও জাকের পার্টির মনোনীত প্রার্থী মুহিবুর রহমান আজাদ।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে অংশ নিতে যারা মনোনয়নপত্র ক্রয় করেছিলেন তাদের তিনজন প্রার্থী মৌলভীবাজার ডিসি অফিসে মনোনয়নপত্র জমা দেন এবং দুজন প্রার্থী শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে মনোনয়ন পত্র দাখিল করেন এবং অপর একজন প্রার্থী কমলগঞ্জ নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের উপাধ্যক্ষ ডক্টর শহীদ বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ৭ম বারের মতো মনোনয়নপত্র দাখিল করতে আসলে, নেতাকর্মীদের নিচে রেখে পরে কয়েক জনকে নিয়ে ইউএনও অফিসে প্রবেশ করেন।এসময় শ্রীমঙ্গলের স্থানীয় ও মৌলভীবাজারের বিভিন্ন মিডিয়ার কর্মীরা উপস্থিত থাকা অবস্থায় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন এর কাছে মনোনয়নপত্র জমা দেন, এ সময় উপজেলা ভূমিকর্মকর্তা সন্দীপ তালুকদার এবং উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি উপস্থিত ছিলেন।

কমলগঞ্জ ও শ্রীমঙ্গল এলাকায় দলের নেতাকর্মী, সমর্থক ও সাধারণ মানুষের উদ্দেশে উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি বলেন, গত ৩০ বছর ধরে আপনাদের সেবায় নিয়োজিত ছিলাম। আপনাদের ভালোবাসা পেয়েছি। আগামীতেও আপনাদের ভালোবাসা নিয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাব। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি বলেন আপনাদের কলম ন্যায়ের পথে কাজ করবে এই প্রত্যাশা আমার থাকবে এছাড়াও আমার সিলেট টোয়েন্টিফোর ডটকম সম্পাদক আনিসুল ইসলাম আশরাফির এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং ভোটারদের ভোটকেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভালো আছে অন্যায় করে কেউ পার পাবে না তবে এর সম্পূর্ণ দায়-দায়িত্ব বর্তমানে নির্বাচন কমিশন সরকারের। অপরদিকে ভোটকেন্দ্রে নিরাপদে লোকজন আসা যাওয়ার ব্যাপারে দলীয় নেতা কর্মীদের প্রচেষ্টা করতে হবে। তবে এখন সকল প্রকার দায় দায়িত্ব নির্বাচন কমিশন সরকারের আর আমরা প্রার্থী। ঐদিন দুপুরে শ্রীমঙ্গলে মনোনয়নপত্র জমা দান করে পরে নিজ নির্বাচনী উপজেলা কমলগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করেন।

লো রথ থ