নড়াইলের চর শালিখায় অগ্নিকান্ডে ৭ পরিবারের ১০টি ঘর পুড়ে ছাই!

0
172

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় অগ্নিকান্ডে ৭টি পরিবারের ১০টি ঘর পুড়ে গেছে। সোমবার দুপুরে সদর উপজেলার বাশঁগ্রামের ইউনিয়নের চরশালিখা গ্রামে এ ঘটনা ঘটে। এতে আনুমানিক ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্তদের।

নড়াইলের লোহাগড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে চরশালিখা গ্রামের শিহাব শেখের বাড়িতে বৈদ্যুতিক শটশার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে নড়াইলের লোহাগড়া ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগেই ১০ ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। ঐ গ্রামের মোঃ সরুমিয়া শেখ, মোয়াজ্জেম শেখ, আশরাফ শেখ, চানমিয়া শেখ, আলিমিয়া শেখ ও পজু শেখের বাড়ির মালামালসহ সব পুড়ে যায়।
লোহাগড়া ফায়ার ষ্টেশনের সাব অফিসার অমল কৃষ্ণ বসু জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। এরই মধ্যে ১০ টি ঘর পুড়ে যায়,এতে আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এই আগুন থেকে ৭টি পরিবারের ধান ও অন্যান্য মালামালসহ আনুমানিক ২৫ লক্ষ টাকার মালামাল রক্ষা করা গেছে।
বাঁশগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি নড়াইলে ছিলাম খবর পেয়ে এখানে এসে দেখি আগুন নিয়ন্ত্রনে চলে এসেছে তবে সবকিছু পুড়ে শেষ হয়ে গেছে। এরা গরীব মানুষ। এদের নিজের কোন জমি নাই পরের জমি চাষ করে জীবিকা নির্বাহ করে। আমি সরকার অন্যান্য সকলের কাছে আহবান করি এই অসহায়দের পাশে দাড়ানোর জন্য। এতে কমপক্ষে ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।