নড়াইলে ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা মূলক আন্ত:ধর্মীয় সংলাপ’ অনুষ্ঠিত

0
444
নড়াইলে 'ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা মূলক আন্ত:ধর্মীয় সংলাপ' অনুষ্ঠিত

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা মূলক আন্ত:ধর্মীয় সংলাপ/সেমিনার” অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১৫ নভেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প, ধর্ম বিষয়ক,মন্ত্রানালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান,এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ক্ষমতা দখলের জন্য সন্ত্রাস ,জঙ্গীবাদ, বিভিন্ন সময়ে বিভিন্ন কায়দায় দেশের স্থিতিশীল অবষ্থাকে অস্থিতিশীল করে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের অপেক্ষা অপেচেষ্টায় লিপ্ত থাকে, ঘোলা পানিতে মাছ শিকার করার যে প্রবনতা এএট আমাদেও মাথার থেকে তুলে নিতে হবে। বিএনপি জামাত জোট সরকারের আমলে ৬৩ জেলায় একযোগে বোমা বিষ্ফোরন করেছিলো, ১০ ট্রাক অস্ত্র এলো ছিলো, বহু ঘনা আছে, আপনারা জানেন। অতীত ভূলে যাবেন না,আগামী দিনে ভবিষ্যত আপনারা চিন্তা করেন,১২ বছর আগের চিন্তা করেন আর আজকের চিন্তা করেন, ১২ বছর পরে কি হবে আপনারা কল্পনায় করতে পারবেন না। আমরা যারা এ সরকারের পক্ষে কাজ করি, এই সরকারের সাথে যারা একমত পোষণ করি, তাদেরই দায়িত্ব হবে মন্দির পাহারা দেয়া , মসজিদ পাহারা দেয়া, তাদেও দায়িত্ব হবে সবকিছু করা, তাদের সর্বাত্মক সহযোগীতা করবে আইনর্শংখলা বাহিনী, আর আমাদের জনপ্রতিনিধি এবং আমাদের দল, এ বিষটাকে আমাদের মজবুত করতে হবে, এ বিষয়টা আমাদেও আপনাদেও সকলের মনে থাকা দরকার। আমাদের সিদ্ধান্ত এ রকম আন্ত জেলা ধর্মীয় সংলাপ, প্রতিটি জেলায় জেলায় করা যেটা এখন হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শি চিন্তা চেতনার মধ্য দিয়ে উনি যা কিছু করেছেন এবং সেটার আলোকে তার নির্দেশনায় আমাদের এ কাজ গুলি করতে হয়েছে এর জন্য আল্লাহতালা আমাদের আজ অনেক শান্তিতে রেখেছে। জাতির জনক বঙ্গবন্ধু দুনিয়াতে জন্ম গ্রহন করেছিলেন,রাষ্ট্রের জন্য কাজ করেছেন,আজকে বাংলাদেশকে স্বাধীন লাল সবুজের পতাকা এন বাংলাদেশকে সারা বিশ্বের কাছে উন্নত শিখরে তুলেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে খুলনা বিভাগীয় ইমলামিক ফাউন্ডেশনের পরিচালক এ,কে,এম ফজলুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, ইসলামী চিন্তাবিদ ড. কে,এম আব্দুল মমিন সিরাজী , মুক্তিযোদ্ধা মোঃ সাইফুর রহমান হিলু,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, জেলা পূজাঁ উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার কুন্ডু, জেলা ইমমাম সমিতির সাধারন সম্পাদক মোঃ বিল্লাল হোসোইন,মুক্তিযোদ্ধা, সাংবাদিক, মসজিদের ইমাম, পুরোহিত,গীর্জার ফাদার, বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ ,সরকারি কর্মকর্তা,সুশীল সমাজের প্রতিনিধিসহ ১০০ জন এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ফকরুল হাসান।