নড়াইলে বোরো ধানসহ সিদ্ধ ও আতপ চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

0
35
নড়াইলে বোরো ধানসহ সিদ্ধ ও আতপ চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: নড়াইল জেলার অভ্যন্তরীণ বোরো ধান ,সিদ্ধ ও আতপ চাল সংগ্রহ-২০২৪ অভিযান এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৭ মে ২০২৪) বিকাল ৫টায় খাদ্য বিভাগ,নড়াইল আয়োজিত সদর উপজেলা খাদ্য গুদামে এ কর্মসচির উদ্বোধন করা হয়।
জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি বোরো মওসুমে জেলার তিন উপজেলায় ৪ হাজার ৯শ’৬৫ মেট্রিক ধান এবং ৪ হাজার ৬শ’৫৩ মেট্রিক টন সিদ্ধ চাল এবং সদর উপজেলায় ৩০৬ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্র নির্ধারন করা হয়েছে।
সরকারিভাবে প্রতিকেজি ধান ৩২টাকা , সিদ্ধ চাল ৪৫ টাকা এবং আতপ চাল ৪৪ টাকা করে সংগ্রহ করা হবে। আগামি ৩১ আগষ্ট পর্যন্ত এ সংগ্রহ অভিযান চলবে।
প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ সংগ্রহ অভিযান এর উদ্বোধন করেন ।
জেলা খাদ্য নিয়ন্ত্রক ( দায়িত্ব প্রাপ্ত ) লায়লা আফরোজের সভাপতিত্বে উদ্বোধন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মো: জাহিদুল ইসলাম,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পলাশ চন্দ্র মূখার্জী, আনসার ভিডিপি জেলা কার্যালয়ের সার্কেল অ্যাডজুটেন্ট মমতাজ খানম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী,নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ হাসানুজ্জামান, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিষেক বিশ্বাস, জেলা মিল মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান, খাদ্য বিভাগের কর্মকর্তাগন কৃষক প্রতিনিধি, সাংবাদিকগন এ সময় উপস্থিত ছিলেন।