নড়াইলে সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন

0
278
নড়াইলে সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন
নড়াইলে সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন

সুজয় কুমার বকসী, নড়াইল প্রতিনিধিঃ  “জনশুমারিতে তথ্য দিন, পরিবল্পিত উন্নয়নে অংশ নিন” এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ৯টায় নড়াইল পরিসংখ্যান ব্যুরো অফিস কার্যালয় থেকে এ উপলক্ষে বেলুন ও পায়রা উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

জেলা সমন্বয়কারী জেলা পরিসংখ্যান ব্যুরো এর উপ-পরিচালক মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে  জেলায় গনণাকারী ১,৫৮৭ জন,সুপারভাইজার ২৫৫জন, ১৪ জন জোনাল কর্মকর্তা,১৪ জন আইটি সুপার ভাইজার এবং ৩ জন উপজেলা সম্বন্বয়কারী কার্যক্রম পরিচালনা করবেন।

পরে একটি ঐ স্থান থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুরাতন বাসটার্মিনালে বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে শেষ হয়। 

নড়াইল পরিসংখ্যান ব্যুরো অফিসের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে এ সময় দেশের সকল জনগণকে নির্ভল তথ্য দিয়ে গনণাকারীদের সহায়তার অনুরোধ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যডঃ ওমর ফারুক, জিপি আ্যাডঃ অচিন চক্রবর্ত্তি প্রমূখ।

এসময় সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারি, গনণাকারীসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।