নড়াইলে সামাজিক ও আচরণ পরিবর্তন প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা

0
35
নড়াইলে সামাজিক ও আচরণ পরিবর্তন প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা

নড়াইল প্রতিনিধি:নড়াইলে সামাজিক ও আচরণ পরিবর্তন প্রকল্প ও মাঠ পর্যায়ে বেইজলাইন স্টাডি ফলাফল বিষয়ক অবহিতকরণ এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ জুন ২০২৪) নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বে-সরকারি সংস্থা সুশীলন এর আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী ।
সুশীলন,খুলনার এসবিসি প্রকল্প এর উপ-পরিচালক ও প্রজেক্ট ফোকাল শাহিনা পারভিন এর সভাপতিত্বে সিভিল সার্জন ডা: সাজেদা বেগম, স্থানীয় সরকার বিভাগ, নড়াইলের উপ-পরিচালক জুলিয়া শুকায়না,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মো: আরাফাত হোসেন,বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী মজুমদার,নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাড: আলমগীর সিদ্দিকী, ইউনিসেফের প্রতিনিধি সেতাইয়ারা জান্নাত, , সুশীলন ,নড়াইলের জেলা সম্বনয়কারী জি,এম, কবিবুর রহমান ,সরকারি কর্মকর্তা,শিক্ষক, এনজিও প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন।সঞ্চালনায় ছিলেন মুশীলন এর প্রকল্প সমন্বয়কারী শঙ্কর কুমার দাশ।
সভায় জানানো হয় বাংলাদেশ সরকারের সহযোগীতায় এবং ইউনিসেফ এর আর্থিক সহযোগীতায় নড়াইল সদর ও কালিয়া উপজেলাসহ মাগুরা ,সাতক্ষিরা ,বাগেরহাট এর বিভিন্ন উপজেলার কয়েকটি ইউনিয়ন এবং খুলনা সিটি করর্পোরেশনের ১২ টি ওয়ার্ডে সুশীলনের এ প্রকল্প পরিচালিত হচ্ছে। বাল্য,বিবাহ, শিশু ও নারীর প্রতি সহিংশতা, জলবায়ু পরিবর্তন, ইপিআইটিকা দান কভারেজ, অসংক্রামক রোগ, পুষ্টি শিক্ষা এবং শিশু ও কিশোর- কিশোরীদের চারপাশের সমস্য ও চ্যালেঞ্জ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা-উপজেলা, স্থানীয় সরকার, সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান, কমিউনিটি লিডার, বাল্য বিবাহ প্রতিরোধ কমিটিসহ অন্যান্য গুরুত্বপূর্ন অংশীজনদের সাথে যৌথভাবে করছে এবং করবে। এছাড়াও প্রকল্পটি এসডিজি এর লক্ষ্যমাত্রা ৩ (সুস্বাস্থ্য ও কল্যাণ) লক্ষমাত্রা ৫ (লিঙ্গ সমতা) এবং লক্ষ্যমাত্রা ১০ ( বৈষম্য হ্রাস ) অর্জনে সহায়তা করবে।