নড়াইলে সার ডিলার কর্তৃক সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

0
386
নড়াইলে সার ডিলার কর্তৃক সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন
নড়াইলে সার ডিলার কর্তৃক সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে সার ডিলার কর্তৃক সাংবাদিক সাপ্তাহিক নড়াইল কন্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান সহ ৫জনের নামে ষড়যন্ত্র ও হয়রানী মূলক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ৪ এপ্রিল বেলা সাড়ে ১০টায় নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইলের সাংবাদিক সমাজ, নড়াইল এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ নইমুর রহমান ফিরোজ এর সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ শামীমুল ইসলাম টুলু,  সাংবাদিক মলয় কুমার নন্দী, সাইফুল ইসলাম তুহিন,নড়াইল কন্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান,  সাংবাদিক মোঃ রেজাউল করিম, সাথী তালুকদার, কাজী আশরাফ, ওমর ফারুক তুষারসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা ,অবিলম্বে সাংবাদিকের নামে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্র ও হয়রানীমুলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান। যদি এ মামলা প্রত্যাহার না করা হয়, তাহলে কঠোর কর্মসুচি গ্রহন করা হবে বলে মানববন্ধনে থেকে হুঁশিয়ারি জানানো হয়।  

জানা গেছে, সাপ্তাহিক ও অনলাইন সংস্করণ “নড়াইলকণ্ঠ” পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী হাফিজুর রহমানসহ ৫জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গত ২৩ মার্চ নড়াইল পৌরসভার বিসিআইসির সার ডিলার মোঃ হাসানুজ্জামান বাদী হয়ে খুলনা বিভাগীয় ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলেন নড়াইল পৌরসভার উজিপুরের ভুক্তভোগী কৃষক আলী মোহাম্মদ মন্ডল, কাজী হাফিজুর রহমানের ভাই লোহাগড়ার কাজী আনিচ,  কুড়িগ্রামের শাহেদ আলী শান্ত ও নড়াইল গ্রামের বাকিউল আজম।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারী নড়াইল পৌরসভার উজিরপুর গ্রামের কৃষক আলী আহমদ সার  কিনতে আসেন রূপগঞ্জ বাজারের সার ডিলার মোঃ হাসানুজ্জামানের ঘরে। সেখানে ওই সার ডিলারের ম্যানেজার সার বিক্রির জন্য অতিরিক্ত টাকা দাবি করলে ওই কৃষক মেমো দিতে বলেন। এ নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে কৃষক আলী আহম্মেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করে, সে ছবি ফেইসবুকে ভাইরাল হয়, এ ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামে বিভিন্ন সংগঠন ও শ্রেনীপেশার মানুষ। এ ঘটনায়  জেলা ও উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।