নড়াইলে সিভিল সার্জন অফিসে দুর্নীতির অভিযোগে পুনরায় নিয়োগ পরীক্ষার দাবি

0
37

নড়াইল প্রতিনিধি: বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে নড়াইল সিভিল সার্জন অফিসে বিভিন্ন পদে নিয়োগের লিখিত ফলাফল বাতিল ও পুনরায় নিয়োগ পরীক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার , এপ্রিল) বেলা ১১টায় নড়াইল আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সাধারণ নিয়োগ পরীক্ষার্থীদের আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুসহ চাকুরী প্রত্যাশাীরা।
বক্তব্যে অভিযোগ করা হয়, নড়াইল সিভিল সার্জন কার্যালয়ের নিয়োগ পরীক্ষায় মাত্র ২৪ ঘন্টার আগেই তিনটি পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৫ হাজারের বেশি শিক্ষার্থীর উত্তরপত্র মূল্যায়ন করে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। এতো অল্প সময়ে কিভাবে এতো খাতা দেখে রেজাল্ট প্রকাশ করা হলো তা নিয়ে জনমতে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। রেজাল্ট শীটও ভুল ভরা। সেখানে একই রোল নম্বর দুবার করে লেখা হয়েছে। প্রকাশত রেজাল্ট কোন ওয়েবসাইটে না দিয়ে ফেসবুকে দেয়া হয়েছে। লোকমুখে শোনা যাচ্ছে পরীক্ষার হলে না যাওয়া কারো কারো রোল রেজাল্ট শীটে এসেছে যা খুবই দুঃখজনক ব্যাপার। একদিনের ভিতর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পরেরদিন ই আবার মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এতো তড়িঘড়ি করার পিছনে কি রহস্য রয়েছে তা জানগন জানতে চায়।
বক্তারা, ঘোষিত লিখিত পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় লিখিত পরীক্ষা গ্রহণের দাবি জানান। মানববন্ধনে জেলার বিভিন্ন এলাকা থেকে আগত চাকুরী প্রত্যাশীরা অংশগ্রহণ করেন।

গত ১৯ এপ্রিল নড়াইল সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য সহকারী, কোল্ড চেইন টেকনিশিয়ান, ষ্টোর কিপার ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরের দিন ২০ এপ্রিল লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে ত্রুটি থাকায় একই দিনের স্বাক্ষরিত সংশোধিত ফলাফল ২১ এপ্রিল সিভিল সার্জনের ফেসবুক পেজে আপলোড করা হয়।
সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম জানান, স্বচ্ছতার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নে জন্য দ্রুত সময়ের মধ্যে লিখিত পরীক্ষা ও ভাইবা নেয়া হচ্ছে। ২০ এপ্রিল লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ২১ এপ্রিল থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। মোট ৪টি পদের বিপরীতে ৬৮ জনকে নিয়োগ দেয়া হবে।